সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাঁচবিবিতে কলা গাছের সাথে শত্রুতা

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

জয়পুরহাটের পাঁচবিবিতে গরুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে শাহাদৎ হোসেন নামের এক কৃষকের প্রায় শতাধিক কলা গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এতে ঐ কৃষকের প্রায় অর্ধলাখ টাকার ক্ষতি হয়েছে। গত রোববার উপজেলার আয়মারসুল ইউনিয়নের মালিদহ গ্রামে এ ঘটনা ঘটে। শাহাদৎ হোসেন মালিদহ গ্রামের মৃত রাশেদ আলীর ছেলে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক ঐ গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে শফিকুল ইসলাম (৪০) এর নামে পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ ও সরেজমিনে জানা যায়, গত রোববার দুপুরে শফিকুল ইসলাম শাহাদৎ এর বাড়ির সন্নিকটে গরু দিয়ে ঘাস খাওয়ানোর সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় শফিকুল ইসলাম শাহাদৎকে দেখে নেয়া এবং আর্থিক ক্ষতি করার হুমকি দেয়। পরে ঐ রাতেই শাহাদৎ ইসলামের ৪৫ শতক জমির প্রায় শতাধিক কলা গাছ কর্তন করে। এলাকাবাসীরা জানায়, ঘটনার আগের দিন তাদের দু’জনের মধ্যে গরুর ঘাস খাওয়া নিয়ে কথা কাটাকাটি হয়। তবে, কলার গাছ কে কেটেছে তা তারা জানেন না। আয়মারসুলপুর ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম বেনু বলেন, শাহাদৎ হোসেনের জমির কলার গাছ কাটার কথা জেনেছি। বিষয়টি খুবই দুঃখজনক। তবে, যেই এ অপরাধ করুক তার শাস্তি হওয়া প্রয়োজন।
অভিযুক্ত শফিকুলের বাড়িতে গিয়ে তাকে না পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি। পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব বলেন, কলা গাছ কাটার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন