সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিকেএমইএ নির্বাচন ১২ নভেম্বর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৮ এএম

নিটওয়্যার ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএর ২০২১-২৩ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সংগঠনের বর্তমান পরিষদ। তফসিল অনুসারে আগামী ১২ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। বিকেএমইএ’র নারায়ণগঞ্জের প্রধান কার্যালয়ের বিপরীতে অবস্থিত সমবায় ব্যাংক ভবনের ৬ষ্ঠ তলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গত মঙ্গলবার বিকেএমইএ নারায়ণগঞ্জের প্রধান কার্যালয়ের নির্বাহী কমিটির সভায় এ তফসিল ঘোষণা করা হয়। সংগঠনটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচন ২০২১-২৩ উপলক্ষে গত ১৪ আগস্ট সংগঠনের সভাপতি একেএম সেলিম ওসমানের নেতৃত্বে বিকেএমইএ পরিচালনা পরিষদের ১০ম বোর্ড সভায় বাণিজ্য সংগঠন বিধিমালা অনুসারে একটি নির্বাচন ও নির্বাচন আপিল বোর্ড গঠন করে। এফবিসিসিআই’র সাবেক সভাপতি মোহাম্মদ আলীকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এবং বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. সোলায়মান ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েলকে সদস্য মনোনিত করে বিকেএমইএ নির্বাচন বোর্ড গঠন করা হয়।

একইসঙ্গে এফবিসিসিআই এর সাবেক পরিচালক প্রবীর কুমার সাহাকে নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সহ-সভাপতি ও পরিচালক, এনসিসিআই রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপুকে সদস্য মনোনীত করে নির্বাচন আপিল বোর্ড গঠন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গঠিত নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড মঙ্গলবার বিকেএমইএর প্রধান কার্যালয়ের নির্বাচন অফিসে এক যৌথসভায় অংশগ্রহণ করে ২০২১-২০২৩ এর নির্বাচনী তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনী বোর্ড প্রথমে আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে ভোটার হওয়া নিশ্চিত করবে। এরপর আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে। ভোটার তালিকা প্রণয়নের পর ১০ অক্টোবর মনোনিত প্রার্থী তালিকা প্রকাশ করবে। আগামী ১২ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps