সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সেলিম ওসমান আবারো সভাপতি নির্বাচিত

বিকেএমইএ’র ২০২১-২৩ পরিচালনা পর্ষদ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বিকেএমইএ পরিচালনা পর্ষদে ২০২১-২৩ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন একেএম সেলিম ওসমান এমপি। এ নিয়ে টানা ষষ্ঠ মেয়াদে তিনি বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হলেন। ৩৫ সদস্যের এই পরিচালনা পর্ষদে নির্বাহী সভাপতি পদে মোহাম্মদ হাতেম, সিনিয়র সহ-সভাপতি পদে মনসুর আহমেদ নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে নির্বাচিতদের মধ্যে রয়েছেন ফজলে শামীম এহসান, অমল পোদ্দার, গাওহার সিরাজ জামিল, আখতার হোসেন অপূর্ব ও আশিকুর রহমান। এছাড়া সহ-সভাপতি (অর্থ) পদে নির্বাচিত হয়েছেন মোরশেদ সারোয়ার সোহেল। গতকাল বিকেএমইএ ঢাকা কার্যালয়ে ২০২১-২৩ মেয়াদে দায়িত্ব গ্রহণকারী নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়।

বিকেএমইএ পরিচালনা পর্ষদ (২০২১-২৩) নির্বাচন উপলক্ষ্যে গত ১৪ আগস্ট নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠিত হয়। উক্ত বোর্ড ১৭ আগস্ট নির্বাচনী তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিলো ৩ ও ৪ অক্টোবর। ৩ অক্টোবর কোনো উদ্যোক্তাই মনোনয়নপত্র সংগ্রহ না করলেও ৪ অক্টোবর সম্মিলিত নীট ফোরামের পক্ষে মোট ৩৫টি মনোনয়নপত্র সংগ্রহ করেন নীট ফোরামের সদস্যবৃন্দ এবং নির্ধারিত দিন ৭ অক্টোবর প্রার্থীরা উক্ত ৩৫টি মনোনয়নপত্র নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের কাছে জমা দেন। ১০ অক্টোবর উক্ত ৩৫ জনকে চ‚ড়ান্ত মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করে নির্বাচন বোর্ড।

এই পর্ষদে ২৬ জন পরিচালকের মধ্যে রয়েছেন মঞ্জুরুল হক, আবু আহমেদ সিদ্দিক, মোস্তফা জামাল পাশা, মো. শামসুজ্জামান, মোস্তফা মনোয়ার ভ‚ঁইয়া, শ্যামল কুমার সাহা, সাহাদাত হোসেন ভূঁইয়া, খন্দকার সাইফুল ইসলাম, তারেক আফজাল, রাজিব দাস সুজয়, এম আই সিদ্দিক, রতন কুমার সাহা, নন্দ দুলাল সাহা, মো. কবির হোসেন, মির্জা আকবর আলী চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, আব্দুল হান্নান, ইমরান কাদের তুর্য, ফকির কামরুজ্জামান নাহিদ, মোহাম্মদ শামসুল আজম, গাজী শহীদ উল্লাহ, আসাদুল ইসলাম, আক্কাস উদ্দিন মোল্লা, মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ, লুতফর রহমান ও হারুন অর রশিদ।

বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচন (২০২১-২৩) সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী।


সদস্য হিসেবে ছিলেন বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. সোলায়মান ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল।
একই সাথে এফবিসিসিআই এর সাবেক পরিচালক প্রবীর কুমার সাহা চেয়ারম্যান, এনসিসিআই এর সাবেক সহ-সভাপতি রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপু সদস্য হিসেবে নির্বাচনী আপিল বোর্ডের দায়িত্ব পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps