বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তদন্তের স্বার্থেই পরীমণিকে ৩ দফা জিজ্ঞাসাবাদ : সিআইডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৪:১২ পিএম

মাদকসহ গ্রেফতার চিত্রনায়িকা পরীমণির তিন দফায় জিজ্ঞাসাবাদ নিয়ে নাগরিক সমাজসহ বিভিন্নমহলে বিরূপ মন্তব্য ও সমালোচনা হয়েছে। এ বিষয়ে সিআইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, তদন্ত এবং পূর্ণাঙ্গ পুলিশি প্রতিবেদন দাখিলের স্বার্থেই পরীমণিকে তিন দফায় রিমান্ড চেয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক ব্রিফিংয়ের সময় একথা বলেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান।

পরীমণিকে তিন দফায় রিমান্ড নেওয়ায় নাগরিক সমাজ বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে, তিন দফায় পরীমণিকে জিজ্ঞাসাবাদের পেছনে যুক্তি কী ছিল জানতে চাইলে তিনি বলেন, প্রথমত- অভিযুক্ত পরীমণিকে জিজ্ঞাসাবাদ করা ও তার বক্তব্য শোনা ছিল খুবই গুরুত্বপূর্ণ। আসলে অভিযুক্ত কী বলে সেটা আগে জানতে চেয়েছে সিআইডি। তার কাছে মাদক কীভাবে এলো, কারা দিলো, কী উপায়ে এলো। এসব তথ্য জানার পর আমরা কিন্তু আর পরীমণিকে রিমান্ডে চাইনি। কিন্তু তদন্ত ও যাচাই করতে গিয়ে দেখি পরীমণির দেওয়া সেসব তথ্যের অনেক কিছুই ‍মিথ্যে বা ভুল। তখন আমরা আদালতে আবারো রিমান্ড চেয়ে অনুরোধ করি। আদালত একদিনের রিমান্ড দেন।

সিআইডি একটি বিশেষায়িত ইউনিট উল্লেখ করে প্রধান বলেন, আমরা কখনো দরকার না হলে কোনো আসামিকে রিমান্ডে চাই না। আমরা ওই এক দিনের মধ্যে পরীমণির দেওয়া তথ্য যাচাই করি। পুলিশ রিপোর্টের পাশাপাশি পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করার জন্য তিন দফায় পরীমণিকে রিমান্ডে নেওয়া হয়।

প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান এইচ. বি. এম. ইকবালের সঙ্গে পরীমণির ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে। এই বিষয়ে সিআইডি তদন্ত করছে কি না, এইচ. বি. এম. ইকবালকে জিজ্ঞাসাবাদ করবেন কি না? জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, মামলার তদন্তের স্বার্থে যাকে প্রয়োজন তাকে আমরা জিজ্ঞাসাবাদ করি। এখন পর্যন্ত পরীমণির মাদক মামলায় যাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন ছিল তাদের ডেকেছি, জিজ্ঞাসাবাদ করেছি। আপাতত পরীমণিসহ ১৫ মামলায় আর কাউকে ডাকা আর জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই। পরে যদি বিষয়টি অন্য কোনোদিকে টার্ন নেয় বা মানি লন্ডারিং মামলার কোনো বিষয় আসে তা ভিন্নভাবে দেখা হবে। প্রয়োজনে ডাকা হবে। তবে আপাতত কাউকে ডাকা বা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Anwar ২৪ আগস্ট, ২০২১, ৬:০৩ পিএম says : 0
রিমান্ড one time is enaf , this is more torching
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন