মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

গোবিন্দগঞ্জে ইপিজেড নির্মাণে বেপজা চেয়ারম্যানের এলাকা পরিদর্শন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৭:০৮ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ইপিজেড নির্মাণের সম্ভব্য স্থান পরিদর্শন করেছেন বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম। তিনি মঙ্গলবার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জে রংপুর চিনিকলের ইক্ষু খামার এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি খামারের জমি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং ইপিজেড নির্মাণে জনপ্রতিনিধি সহ স্থানীয় সুধীমহলের সহযোগীতা কামনা করেন।

এর আগে ইপিজেড নির্মাণের বিষয়ে মঙ্গলবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আবদুল মতিন। বক্তব্য রাখেন, বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটিকে (বেপজা) এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, ইপিজেড স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আশরাফুল কবির, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ প্রধান প্রমুখ।

বৈঠকে বেপজার নির্বাহী চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারাবাহিকতায় গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকল এলাকায় ১ হাজার ৮৪২ একর জমিতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। এখানে ইপিজেড স্থাপিত হবে। ইপিজেড হলে এ অঞ্চলের শিক্ষিত ও বেকার যুবকরা চাকরির সুযোগ পাবে। এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে, জীবনমানের পরিবর্তন ঘটবে। এই ইপিজেড জাতীয় অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখবে।

তিনি বলেন, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার ফলে গাইবান্ধায় গ্যাস লাইন সংযোগ হবে। করতোয়া নদী থেকে পানি উত্তোলন করে ইপিজেডে ব্যবহার করা হবে। তিনি আরও বলেন, পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠির বেকার ও দক্ষ যুব শক্তির চাকরির ব্যবস্থা করা হবে। এ ছাড়া ইপিজেড স্থাপন হলে এই অঞ্চলের মানুষের শিক্ষা, রাস্তা ঘাট সহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন