শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ- ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৮:৫৩ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, বঙ্গবন্ধুর নিঃস্বার্থ আত্মত্যাগের সুফল বাংলাদেশের স্বাধীনতা। স্বাধীন দেশের নাগরিক হিসেবে বর্তমানে আমরা সে সুফল ভোগ করছি। প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জামালপুর জেলার ইসলামপুর উপজেলার বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাঙ্গালী জাতির জন্য একটি স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু সারা জীবন যে সংগ্রাম করেছেন এবং যে আত্মত্যাগ করেছেন-তরুণ প্রজন্মকে তার সঠিক ইতিহাস জানতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তাঁর পরিবারকে নৃশংসভাবে হত্যা করার পর ২১ বছর ধরে স্বাধীনতা বিরোধীশক্তি এদেশের তরুণ প্রজন্মকে জাতির পিতা ও তার পরিবার এবং মহান মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস শিক্ষা দিতে থাকে। তিনি বলেন, তরুণ প্রজন্মকে প্রকৃত সত্য জানতে বঙ্গবন্ধুর "অসমাপ্ত আত্মজীবনী", "আমার দেখা নয়াচীন", "কারাগারের রোজনামচাসহ বঙ্গবন্ধুর আত্মজীবনী মূলক, স্মৃতিবিজড়িত এবং তার চিন্তা চেতনা ধারণ করে লিখিত বইগুলো বেশি বেশি পড়তে হবে।

বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ এর প্রিন্সিপাল এ কে এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ, বীর উত্তম খালেদ মোশাররফ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ এর প্রিন্সিপাল ও ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল খালেক আখন্দ, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ এর প্রিন্সিপাল মো. জামাল আব্দুন নাসের চৌধুরী।

এর আগে সকালে ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুর থানার নতুন ভবন নির্মাণের সম্ভাব্য স্থান, এএসপি সার্কের এর কার্যালয় নির্মাণের স্থান এবং গুঠাইল পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ২৪ আগস্ট, ২০২১, ১১:৩০ পিএম says : 0
100 percent correct.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন