শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একে অপরকে বলছে খুনি

ফটিকছড়ি আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ফটিকছড়িতে আওয়ামী লীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। বিবাদমান দু’গ্রæপের নেতৃত্বে থাকা উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব এবং উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ডেকে একে অপরকে ‘খুনি’ বলে আখ্যায়িত করেছে। মূলত : উপজেলা চেয়ারম্যান তৈয়ব সমর্থিত আ.লীগের একাংশ ফটিকছড়ি কলেজে বঙ্গবন্ধুর ৪৬ তম মৃত্যুবার্ষিকী পালন করতে চাইলে নাজিম মুহুরী সমর্থিত ছাত্রলীগ তাতে বাধা হয়ে দাঁড়ালে সংঘাতময় পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছিল ফটিকছড়ি উপজেলা প্রশাসন। ফলে ২৭ অক্টোবর যথাস্থানে কর্মসূচী পালন করতে না পেরে উপজেলা চেয়ারম্যান সমর্থিত ক্ষুব্দ আ.লীগের একাংশ সংবাদ সম্মেলন করে ‘প্রশাসনকে দেউলিয়া বলে’ আখ্যায়িত করে এবং ভবিষ্যতে প্রতিপক্ষ নাজিম মুহুরী সমর্থিত আ.লীগের যে কোন কর্মসূচীর পাল্টা কর্মসূচীর চ্যালেঞ্জ ঘোষণা করে।

প্রতিউত্তরে ২৮ আগস্ট বিকেলে ফটিকছড়ি উপজেলা আ.লীগ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এবং লিখিত বক্তব্যে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গ করে মহিলা আ.লীগের নামে সভা আহ্বান করে একটি পক্ষ দলে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করেছিল। প্রশাসনের তড়িৎ পদক্ষেপের কারণে তাঁরা তা করতে পারেনি। এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে নাজিম মুহুরী বলেন, তাঁদের মনে রাখা উচিৎ দলের বাইরে গিয়ে কারো রাজনীতি করার সুযোগ নেই। বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব বিভিন্ন সময় আমান-মনসুরসহ দলের বেশ কয়েকজন নেতা-কর্মী হত্যাকান্ডের সাথে জড়িত বলে অভিযোগ তুলে তিনি বলেন, দলে থেকে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

গত ২৯ আগস্ট বিকেলে পাল্টা সংবাদ সম্মেলন করে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজিম মুহুরীকে উন্মাদ বলে আখ্যায়িত করেছেন ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এইচএম আবু তৈয়ব। উপজেলা আ.লীগের (একাংশ) আয়োজিত এ সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত ২৮ আগস্ট নাজিম মুহুরী সংবাদ সম্মেলনে আমাকে জড়িয়ে ব্যক্তিগতভাবে যে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। আমি সন্ত্রাসী কার্যকলাপে জড়িত ছিলাম না।

এদিকে উপজেলা চেয়ারম্যানের বানোয়াট বক্তব্যের প্রতিবাদে গত সোমবার নাজিম মুহুরীর গ্রামের গোপালঘাটায় একটি প্রতিবাদ হয়েছে। গতকাল ৩১ আগস্ট বিকেলে উপজেলা আ.লীগ ওয়ার্কিং কমিটির জরুরি সভা করেছে। পরে তারা সংবাদ সম্মেলনে পাল্টা জবাব দেবেন বলে জানা গেছে। সব মিলিয়ে ফটিকছড়ি উপজেলা আ.লীগের পরিস্থিতি চরম পর্যায়ে চলে যাচ্ছে। যে কোন মুহূর্তে তা সংঘাতে রূপ নিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন