শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান শূন্য পদে উপনির্বাচন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:৪৯ পিএম

যশোর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর রোজ বৃহস্পতিবার নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুযায়ী ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৪ সেপ্টেম্বর। আপিল দাখিলের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর। আপিল নিস্পত্তির ১৮ সেপ্টেম্বর। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর।
উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্রের কার্যক্রম শেষে হলে প্রতীক বরাদ্দ হবে ২০ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।
এর আগে গত বছর ২০ অক্টোবর যশোর সদর উপজেলার নির্বাচন হয়। সেই নির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নীরা চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহানের মৃত্যু হলে পদটি শুন্য হয়। তিনি মাত্র ৭ মাস ১৪ দিন দায়িত্ব পালন করেন। শুন্য পদের জন্য আবারও প্রায় এক বছর পর সেই অক্টোবর মাসে উপনির্বাচন হতে যাচ্ছে।
নির্বাচন অফিস থেকে জানা যায়, যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের জন্য রির্টানিং কর্মকর্তা হিসাবে সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে এবং সহকারী রির্টানিং কর্মকর্তা হিসাবে সদর উপজেলা নির্বাচন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন