শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কাল ভোট, কার গলায় উঠবে বিজয় মালা

সিলেট-৩ আসনে উপ-নির্বাচন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪১ পিএম

কাল শনিবার অনুষ্ঠিত হবে সিলেট-৩ আসনের উপ নির্বাচন। নির্বাচনের প্রচার-প্রচারণায় শেষ দিন পর্যন্ত মাঠে ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। কেউ কাউকে ছাড়তে দিতে রাজি নন। তাই ছুটে চলেছিলেন নির্বাচনী এলাকার একপ্রান্ত থেকে আরকে প্রান্তে। বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতেও দেখা গেছে। বিভিন্ন উন্নয়নমূলক কাজের আশ্বাস দিয়েছেন নিজেদের মতো করে। যে যেভাবে পেরেছেন সেইভাবে ভোটারদের মন জয় করতে চেয়েছেন। নিজ দলের মনোনীত প্রার্থীকে যেকোনো উপায় নির্বাচনে বিজয়ী করতে কেন্দ্র থেকে একেরপর এক নেতৃবৃন্দ আসেন সিলেটে। বিভিন্ন জায়গা সভায় অংশগ্রহণ করেন। সাধারণ ভোটারদের কাছে প্রার্থীকে যোগ্য হিসেবে তুলে ধরতে নানান আশ্বাস দেন।

সিলেট-৩ আসেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিবের পক্ষে গত ১৮ জুলাই নির্বাচনী প্রচারণায় সিলেট আসেন তাঁতি লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বাবু খগেন্দ্র চন্দ্র দেবনাথের নেতৃত্বে তাঁতি লীগের কেন্দ্রীয় টিম। ১৭ আগস্ট সিলেট আসেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নেতৃত্বে কেন্দ্রীয় যুবলীগের ২২ সদস্যের একটি দল। তারা তিন উপজেলায় তিনটি সভা করেন। গত ২৫ জুলাই আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে নৌকার সমর্থনে তিনটি নির্বাচনী জনসভা করেন। ২২ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন সিলেট আসেন। ওইদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শোকসভা উপলক্ষ্যে সকাল ১০টায় দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ময়ূরকুঞ্জ কনভেনশন হলে আয়োজিত শোকসভায় অংশগ্রহণ করেন। পরে বিকাল সাড়ে ৩টায় ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মাইজগাঁওয়ে আয়োজিত সভায় বক্তব্য রাখেন। এছাড়াও ২৯ আগস্ট কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি। উপনির্বাচনের শেষ দিনে (১ সেপ্টেম্বর) প্রচারণায় অংশ নিতে ঢাকা থেকে সিলেট আসেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এস.এম কামাল হোসেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। একইভাবে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিকের পক্ষে প্রচারণায় অংশ নিতে ৩০ আগস্ট সিলেট আসেন জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে একটি বিশেষ প্রতিনিধি দল। প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রয়েছেন প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাঠোয়ারী, প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দীন চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ সদস্য মেজর (অব.) রানা মো. সোহেল, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এবং সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিজবাহ, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এডভোকেট মোহাম্মদ রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন এবং ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন।

জানা যায়, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে সিলেট-৩ আসন গঠিত। প্রায় ১৪৯ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।ইতোমধ্যে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীক, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিক ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক এমপি শফি আহমেদ চৌধুরী। তারা তিনজনেই উপনির্বাচনে প্রতিদ্বন্ধিদ্বতা করছেন। মূলত নির্বাচনে বিএনপি অংশ্রগ্রহণ না করায় মূল লড়াইটা হবে নৌকা প্রতীক ও লাঙ্গল প্রতীকে।

এদিকে, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিক জাপার পুরনো দুর্গ লাঙল হাতে আবারো চাষ করতে চান সিলেট-৩ আসনে। তীরে এসে তরী যাতে না ডুবে তার জন্য নৌকার প্রার্থী হাবিবের পক্ষে মাঠে ছিল সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ। তবে সুযোগ হাতছাড়া করতে রাজি নন সাবেক এমপি শফি আহমদ চৌধুরী। দলের কেউ সঙ্গে না থাকলেও তিনি দিনরাত ছুটে গিয়েছেন বিভিন্ন এলাকায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন