শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে জরুরি ত্রাণ বিতরণ করুন

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে জরুরি ত্রাণ বিতরণের দাবি জানিয়েছেন। গতকাল সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ক্রমাগত বর্ষণের ফলে এবং ভারতের উজানে সকল বাঁধের গেট খুলে দেয়ার কারণে প্রায় ১০টি জেলায় আকস্মিক বন্যা পরিস্থিতির উদ্ভব হয়েছে। যা চরম উদ্বেগের কারণ।

পীর সাহেব বলেন, অপরিকল্পিত এবং দুর্বল নির্মাণ কাজের কারণে সড়ক ও বাঁধগুলো ভেঙে যাওয়ায় দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে। পীর সাহেব বলেন, বন্যায় ব্যাপক ফসলের ক্ষতি হওয়ায় কৃষকের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। এই সব বন্যাদুর্গত অঞ্চলে অবিলম্বে সরকারি ত্রাণ বিতরণ এবং বীজতলা ধ্বংস হয়ে যাওয়ায় নতুন বীজ সরবরাহের দাবি জানান তিনি। উপদ্রুত এলাকায় সরকারের পাশাপাশি দলের নেতাকর্মী এবং সমাজের বিত্তবানদের যথাসম্ভব মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান পীর সাহেব।
দেশের বিভিন্ন অঞ্চল জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় বরগুনাসহ বিভিন্ন জেলায় বেড়িবাঁধের বাইরে এবং নিম্নাঞ্চল গ্রাম প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছে হাজার পরিবার মানবেতর জীবন যাপন করছে। পানিতে ভেসে গেছে বসতবাড়ি ও পুকুরের মাছ। সেইসাথে ক্ষতিগ্রস্ত হয়েছে পাকা আউশ ধান ও বীজতলা। এমতাবস্থায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর সকলের নৈতিক ও মানবিক দায়িত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন