ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মহানগর

৫ লাখেরও বেশি পরিবারকে ডিএনসিসির ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১১:৪৩ এএম

করোনাভাইরাস মোকাবিলায় এ পর্যন্ত ৫ লাখেরও বেশি পরিবারকে ত্রাণ বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। পাশাপাশি সাড়ে ১২ কোটি বর্গফুট এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে। ডিএনসিসির বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়া ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানোও অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ডিএনসিসি, মেয়র, কাউন্সিলরগণ এবং অন্যদের উদ্যোগে ৫ লাখেরর বেশি পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ডিএনসিসির নিজস্ব তহবিল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী থেকে এ পর্যন্ত মোট ৩ লাখ ২৪ হাজার ৫৪৯টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে ‘সবাই মিলে সবার ঢাকা’ এর আওতায় প্রায় ৬৫ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরদের নিজস্ব উদ্যোগে ৯৬ হাজার ১৩০টি এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজসেবকদের উদ্যোগে ১৪ হাজার ৯৪১টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রতিদিনের মতো আজও ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হচ্ছে। গতকাল ৯টি ওয়াটার ব্রাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ৯ ট্রিপে বি¬চিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভার ব্রিজ, হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়।

উত্তরা ৪, ১৩ ও ১৪ নম্বর সেক্টরের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা, মিরপুর ১০, ১২ ও ১৩ নম্বর সেকশনের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা, আসাদগেট, পান্থপথ, গ্রিনরোড, ফার্মগেট, তেজগাঁও কলেজ ও পার্শ্ববর্তী এলাকা, সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ হাসপাতাল, ৬০ ফিট সড়ক, পশ্চিম আগারগাঁও ও পার্শ্ববর্তী এলাকা, বাংলামোটর, মগবাজার, টঙ্গীরোড, দিলুরোড, বনানী সোসাইটি ও পার্শ্ববর্তী এলাকা; মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটি, সুচনা কমিউনিটি সেন্টার রোড, রিংরোড শ্যামলী ও পার্শ্ববর্তী এলাকায় মোট ৮৫ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ১৩ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

এ পর্যন্ত ১০টি ওয়াটার ব্রাউজারের সাহায্যে মোট ৯৫৯টি ট্রিপে মোট ৮৩ লাখ ৫৫ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ কোটি ৫৩ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন