বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের পরই নেতৃত্ব ছাড়ছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

রঙিন পোশাকে ভারতের নেতৃত্বে পরিবর্তনের ডাক গত দুই বছরে অনেকবারই উঠেছে ভারতীয় ক্রিকেটে। কিন্তু বিরাট কোহলির মতো একজনকে সরিয়ে দেবে কে! এবার হয়তো সিদ্ধান্তটা তিনি নিজেই নিয়ে ফেলেছেন। বিশ্বকাপের পরই সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব ছাড়তে পারেন কোহলি। ভারতের প্রভাবশালী প্রত্রিকা টাইমস অব ইন্ডিয়ার খবর, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়ার পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন কোহলি। তার জায়গায় অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত শর্মা।
সাদা বলের ক্রিকেটে রোহিতের অধিনাকত্বের সাফল্য আর কোহলির ট্রফি খরা মিলিয়ে আলোচনাটা অনেক দিন ধরেই ছিল ভারতীয় ক্রিকেটে। আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত। তার নেতৃত্বে ৫টি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও কোহলি চোট-বিশ্রামে নানা সময়ে জাতীয় দলের নেতৃত্বেও রোহিত পেয়েছেন সাফল্য। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। কিন্তু কোহলির নেতৃত্বে এখনও ধরা দেয়নি কোনো ট্রফি।
তবে এসব কারণে নয়, বিসিসিআই স‚ত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানায়, কোহলি নেতৃত্ব ছাড়ছেন নিজের ব্যাটিংয়ে মন দিতে, ‘বিরাট নিজেই এই ঘোষণা দেবে। তার কাছে মনে হচ্ছে, নিজের ব্যাটিংয়ে আরও নজর দেওয়া প্রয়োজন এবং তার সবসময়ের চাওয়া যেটি, বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া, সেখানে আরও মনোযোগী হওয়া দরকার।’
দল ঘনিষ্ঠ বিভিন্ন র্সত্র থেকে পত্রিকাটির খবর, কোহলি নিজেই অনুভব করতে পারছেন, তিন সংস্করণে অধিনায়কত্বের চাপ তার ব্যাটিংয়ে নেতিবাচক প্রভাব ফেলছে। তার বয়স এখন ৩২। আরও পাঁচ-ছয় বছর শীর্ষ পর্যায়ে সেরাটা দিতে চান তিনি। নিজের চাওয়া নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি লম্বা আলোচনা করেছেন বলেও দাবি পত্রিকাটির।
রোহিত শর্মা নেতৃত্বে যেমন নিজের দক্ষতা দেখিয়েছেন, ব্যাট হাতেও তেমনি অসাধারণ ধারাবাহিক। সীমিত ওভারের পাশাপাশি সম্প্রতি টেস্টেও নিজের খেলা পরের ধাপে নিয়ে গেছেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন