রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে বিপাকে ফেসবুকে খ্যাতি পাওয়া বাবুর্চি সল্ট বে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১০:৫৯ পিএম

 
'সল্ট বে' -সাম্প্রতিক সময়ের সারা বিশ্বে  আলোচিত তারকাদের মধ্যে অন্যতম।তবে ক্রিকেট, ফুটবল,সিনেমা জগৎের সাফল্যে তারকা খ্যাতি পাননি তিনি।পেশায় বাবুর্চি সল্ট বে তার রান্নার গুনেও বিখ্যাত হননি।
 
খাবার পরিবেশনের সময় অদ্ভুত ভঙ্গিতে লবণ ছেটানো ও মাংসের স্টেক তৈরী ও পরিবেশনের অভিনব কৌশলের ভিডিও ধারণ করে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দিতেন তিনি।সেই ভিডিও নেটিজেনদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পায়।ফলে রাতারাতি বনে  যান সেলিব্রেটি।বিশ্বের অনেক  বড় তারকারা ‘সল্ট বে’ খ্যাত তুর্কি শেফ নুসরেত গোকসের রেস্তেরায় আতিথেয়তা গ্রহণ করেছেন। শেফ হিসেবে দুনিয়াজুড়ে খ্যাতি থাকলেও, বিভিন্ন কারণে বেশ সমালোচিতও তিনি।
 
নিজের রেস্তরাঁয় খেতে আসা গ্রাহকদের লম্বা বিল ধরিয়ে দেওয়া ও বিলাসবহুল জীবনযাপনের জন্য প্রায়ই সমালোচনার শিকার হয়েছেন সল্ট বে। এবার ফুটবল বিশ্বকাপের ফাইনালে উপস্থিত হয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন তিনি, পেয়েছেন কড়া শাস্তিও।
 
এবার কাতারে ফাইনালের পর দেখা গেছে বিশ্ব বিখ্যাত ইন্টারনেট সেলিব্রিটি শেফ সল্ট বে, যার আসল নাম বিজয়োল্লাসে গটসে, বিশ্বকাপের ফাইনালের পর মাঠে নেমেছিলেন এবং আর্জেন্টিনার বিজয়োল্লাসের সময় তিনি বিশ্বকাপ ট্রফিটি হাতে ধরেন। তার এই আচরণ একেবারেই ভালোভাবে নেননি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনোও যথেষ্ট অসন্তুষ্ট। কীভাবে শেফ সল্ট বে ফাইনালের পর মাঠে ঢুকলেন, তা নিয়েও তদন্তের নির্দেশ দিয়েছেন। তাতে দোষী প্রমাণিত হলে পড়তে পারেন বড় ধরনের নিষেধাজ্ঞায়।
 
সল্ট বে’র কান্ড দেখে তার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইউএস ওপেন কাপ কর্তৃপক্ষ। ২০২৩ সালে যুক্তরাষ্ট্রে হতে চলেছে দেশটির সব থেকে পুরনো ফুটবল প্রতিযোগিতা। সে প্রতিযোগিতার ফাইনাল দেখতে ঢুকতে পারবেন না তিনি। সম্প্রতি এক টুইটে ইউএস ওপেনের আয়োজকরা এ নিষেধাজ্ঞার কথা জানিয়ে দেন।
 
 
বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা-ফ্রান্সের ম্যাচের পর একাধিক ভিডিও পোস্ট করেন সল্ট বে। সেসব ভিডিওর অধিকাংশতেই দেখা যায়, আর্জেন্টিনা দলের ফুটবলারদের কাছ থেকে সল্ট বে ট্রফিটি এক প্রকার কাড়াকাড়িই করছেন।
 
এমনকি একটি ভিডিওতে দেখা যায়, আর্জেন্টাইন তারকা ডি-মারিয়ার সঙ্গে প্রায় জোরজবরদস্তি করে একসঙ্গে বিশ্বকাপ ট্রফি ধরার চেষ্টা করছেন তিনি।
 
ফিফা বিশ্বকাপ ট্রফি সংক্রান্ত কিছু নিয়ম রয়েছে। ১৮ ক্যারেট সোনার তৈরি এ ট্রফির ট্রফিটির দাম প্রায় ২ কোটি মার্কিন ডলার, যা ছোঁয়ার অধিকার সবার নেই। শুধু বর্তমান-প্রাক্তন বিজয়ীদলের সদস্য ও রাষ্ট্রপ্রধানরা এ ট্রফি ধরতে পারেন।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সুজয় ধর ২৭ ডিসেম্বর, ২০২২, ১১:১৪ এএম says : 0
লোকটি তো ফুটবল ইতিহাসে নাম লিখিয়ে নিল।
Total Reply(0)
সুজয় ধর ২৭ ডিসেম্বর, ২০২২, ১১:১৪ এএম says : 0
লোকটি তো ফুটবল ইতিহাসে নাম লিখিয়ে নিল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন