রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আসর জুড়ে আলো ছড়ানো এমাবাপে জিতলেন গোল্ডেন বুট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ২:১১ এএম

 
দলকে বিশ্বকাপ জেতানোর জন্য সম্ভাব্য সব  কিছুই করলেন কিলিয়ান এমাবাপে।নির্ধারিত সময়ে জোড়া গোল করে দলকে ফিরিয়েছিলেন সমতায়। তবে পরে অতিরিক্ত সময়ে মেসির গোল করলে ফের ম্যাচে পিছিয়ে পড়ে ফ্রান্স।এবারো ফরাসিদের ত্রাণকর্তা হয়ে এলেন ২৩ বছর বয়সী তরুণ এমবাপে।হ্যাট্রিক পূরণ করে বাচিয়ে রাখলেন দলকে। তবে টাইব্রেকারে সতীর্থদের ব্যর্থতায়
টানা দ্বিতীয়বার কাপ জেতা হলোনা এই ফ্রেঞ্চ সেনসেশনের।
 
 তাতে কি! মাত্র ২৩ বছর বয়সে এমবাপে এমন সবকিছু অর্জন করে ফেলেছেন যা অনেক  বড় বড় ফুটবল তারকা পুরো ক্যারিয়ারে ও অর্জন করতে পারেননি।
 
গত আসরে পাচ গোল করে দলের শিরোপা জয়ে রেখেছিলেন বড় অবদান।আর এবারের কাতার বিশ্বকাপে ছিলেন আরো দুর্দান্ত।ফাইনালে হ্যাট্রিকসহ আসর সর্বোচ্চ ৮ গোল করে জিতে নিয়েছেন গোল্ডেন বুট।
 
 
বিশ্ব আসরে এমবাপে ১৪ ম্যাচ খেলে ১২ গোলের দেখা পেয়ে গেলেন, সঙ্গে রয়েছে তিনটি অ্যাসিস্ট। ২৩ বর্ষী ফুটবলার বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করা একমাত্র ফুটবলার। সবকিছু ঠিকঠাক থাকলে আরো অন্তত তিনবার বিশ্বকাপ খেলতে পারেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। বর্তমানে ফুটবল মাঠে যেভাবে আগুন ঝারাচ্ছেন তার ছিটেফোঁটাও যদি ততদিন ধরে রাখতে পারেন তবে বিশ্বকাপের প্রায় সব রেকর্ডই যে তিনি নিজের নামে করবেন তা আর বলার অপেক্ষা রাখেনা! 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন