মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

১ লাখ ২১ হাজার ঘনফুট বালু জব্দ

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লাখ ২১ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ করা হয়েছে। এসময় অবৈধভাবে বালু তোলার দায়ে ২ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ১জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
গত সোমবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। জানা যায়, উপজেলার চুনতির সুফিনগর বড় গোদারপাড়, পুটিবিলার এমচরহাট, বড়হাতিয়া ও দক্ষিণ পুটিবিলার বিভিন্ন বালু মহালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ১ লাখ ২১ হাজার ঘনফুট বালু জব্দ করে। এছাড়া অবৈধভাবে বালু তোলার দায়ে চুনতি সুফিনগরের আবদুর রবের পুত্র মো. রুবেল (২৫), চুনতির আবু সিদ্দিকের পুত্র মুহাম্মদ আরিফ (২৩)কে সাত দিন করে বিনাশ্রমে কারাদন্ড এবং চুনতির মুন্সেফ বাজার এলাকার এহেতেশামুল হকের পুত্র তাহমিদকে (২৪) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আহসান হাবীব জিতু বলেন, অবৈধ বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫(১) ধারায় দোষী সাব্যস্ত করে ২ জনকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং একজনকে অর্থদণ্ড দেয়া হয়। অবৈধভাবে বালু উত্তোলনকারীদের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন