শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ শিক্ষিকার

পিবিআইকে তদন্তের নির্দেশ আদালতের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন একজন স্কুলশিক্ষিকা। গতকাল বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২এর বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে তিনি মামলার আবেদন করেন। আদালত আবেদন গ্রহণ করে আগামী সাত কার্যদিবসের মধ্যে পিবিআই প্রধানকে অনুসন্ধান প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

ওই নারীর মামলার আরজিতে বলা হয়, ২০১৮ সালের ২১ ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে ওই সরকারি কর্মকর্তার সঙ্গে তার পরিচয় হয়। এরপর থেকে মেসেঞ্জার ও মুঠোফোনে তাদের যোগাযোগ হতো। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন ওই কর্মকর্তা।

আরজিতে ওই নারী অভিযোগ করেন, গত বছর ২২ ডিসেম্বর তিনি ওই উপ-সচিবকে বিয়ের জন্য অনুরোধ করেন। কিন্তু বিবাহিত হওয়ার কথা বলে তিনি (উপ-সচিব) ওই প্রস্তাব প্রত্যাখান করেন। এটি নিয়ে বাড়াবাড়ি করলে তাকে দেখে নেয়ারও হুমকি দেন তিনি। তাকে চাকরিচ্যুত, এমন কী মিথ্যা মামলার হুমকিও দেয়া হয়। গত বছর ২৩ ডিসেম্বর সংশ্লিষ্ট থানা শিক্ষা কর্মকর্তা তাকে কার্যালয়ে ডেকে নিয়ে ওই উপ-সচিবের সঙ্গে যোগাযোগ করতে নিষেধ করেন। অন্যথায় চাকরিচ্যুত করার হুমকি দেন। বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য তিনি ওই উপ-সচিবকে গত ৮ জুন লিগ্যাল নোটিশ পাঠান। কিন্তু তিনি নোটিশের জবাব না দিয়ে উল্টো তাকে হুমকি দেন।

আরজিতে নিজেকে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পরিচয় দেয়া বাদীর ভাষ্য, তিনি অভিযোগ করতে থানায় যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে ট্রাইব্যুনালে মামলা করার পরামর্শ দেন।
আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, আদালত পিবিআইকে তিনটি বিষয়ে অনুসন্ধান করতে বলেছেন। এগুলো হলো অভিযোগের প্রাথমিক সত্যতা আছে কি না, ওই নারী অভিযোগ করতে থানায় গিয়েছিলেন কি না ও অভিযোগ করলে সেটি নিতে পুলিশ অস্বীকার করেছিল কি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন