শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

টিকা নেয়ার পর করোনা আক্রান্ত এক পরিবারের ৩ জন

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

টিকা নেয়ায় কয়েকমাস পর এসে আবার করোনায় আক্রান্ত হচ্ছে মানুষ। এমন ঘটনা কমবেশি সারা দেশেই শোনা যাচ্ছে। বাগেরহাটের শরণখোলায়ও এ পর্যন্ত চার জনের আক্রান্ত হওয়ার খবর জানা গেছে। এদের মধ্যে দ্বিতীয় ডোজ নেয়ার প্রায় পাঁচ মাস পর এসে আক্রান্ত হয়েছেন আ.লীগ নেতা আজিজুল ইসলাম সবুজ (৪২)।
এছাড়া, তার স্ত্রী সুরভী আক্তার প্রথম ডোজ এবং শ্বাশুড়ি হেলেনা বেগম একমাস আগে দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হয়েছেন। গত ২৩ সেপ্টেম্বর শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে।
করোনা আক্রান্ত রায়েন্দা ইউনিয়ন আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সবুজ জানান, তিনি ২৩ ফেব্রুয়ারি চায়নার সিনোফার্মের টিকার প্রথম ডোজ এবং ২২ এপ্রিল দ্বিতীয় ডোজ, তার শাশুড়ি ১৮ জুলাই প্রথম ডোজ এবং ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। এছাড়া, তার স্ত্রী ১৮ আগস্ট প্রথম ডোজ টিকা গ্রহন করেছেন। কিন্তু টিকা নেয়ার পরও তাদের করোনা পজিটিভ হয়েছে।
আ.লীগ নেতা সবুজ জানান, তাদের তিন জনেরই কয়েকদিন ধরে জ্বর, কাশি, খাবারে অরুচি দেখা দেয়। পরে তারা নমুনা পরীক্ষা করান। বর্তমানে তারা ডাক্তারের পরামর্শে বাড়িতে বসেই চিকিৎসা নিচ্ছেন। তিন জনের অবস্থা স্বাভাবিক রয়েছে। তবে টিকা গ্রহণের আগে কখনোই করোনায় আক্রান্ত হননি তারা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, টিকা নেওয়ার দুই মাস পর গত ২৪ জুন তাদের হাসপাতালের স্টোরকিপার জাহানারা বেগমেরও করোনা পজিটিভ হয়েছিল। এভাবে সারা দেশেই টিকা গ্রহনের পরও মানুষ কমবেশি আক্রান্ত হচ্ছে।
ডা. ফরিদা ইয়াসমিন আরো জানান, টিকা গ্রহণ করলে যে তিনি করোনায় আক্রান্ত হবেন না, এটা ভুল ধারণা। টিকা নেয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে আক্রান্তের আশঙ্কা থেকে যায়। টিকা নেওয়ার পর যারা আক্রান্ত হয়েছেন তাদের সার্বিক খোঁজখবর রাখা হচ্ছে। তারা সুস্থ আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন