মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আগস্টে মূল্যস্ফীতি বেড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে চলতি অর্থবছরের দ্বিতীয় মাস আগস্টে মূল্যস্ফীতি বেড়ে হয়েছে পাঁচ দশমিক ৫৪ শতাংশ। যা জুলাই মাসে ছিল পাঁচ দশমিক ৩৬ শতাংশ। জুলাইয়ের তুলনায় আগস্টে শূন্য দশমিক ১৮ শতাংশ মূল্যস্ফীতি বেড়েছে। গত মঙ্গলবার বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ এ তথ্য প্রকাশ করেছে।

বিবিএসের প্রকাশিত হালনাগাদ তথ্যে দেখা গেছে, আগস্ট মাসে দেশের সার্বিক মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ৫৪ শতাংশ। এর মধ্যে খাদ্য মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ১৬ শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ছয় দশমিক ১৩ শতাংশ। আগের মাস জুলাইয়ে খাদ্য মূল্যস্ফীতি হয়েছিল পাঁচ দশমিক শূন্য আট শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছিল পাঁচ দশমিক ৮০ শতাংশ। আগস্ট মাসে গ্রামাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ৭১ শতাংশ।

জুলাইয়ে এ হার ছিল পাঁচ দশমিক ৫৩ শতাংশ। আগস্টে শহরাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ২২ শতাংশ। জুলাইয়ে হয়েছিল পাঁচ দশমিক শূন্য ছয় শতাংশ। এছাড়া আগস্ট মাসে গ্রামে খাদ্য মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ৬৭ শতাংশ। আর খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে পাঁচ দশমিক ৭৯ শতাংশ। এই মাসে শহর এলাকায় খাদ্যে মূল্যস্ফীতি হয়েছে চার দশমিক শূন্য দুই শতাংশ। খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ছয় দশমিক ৫৯ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন