শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমরা অস্ত্র তৈরির কর্মসূচি জোরদার করব: কিম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৪ পিএম

উত্তর কোরিয়া আমেরিকাকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ওয়াশিংটনের শত্রুতার জবাবে পিয়ংইয়ং অস্ত্র উৎপাদন কর্মসূচি জোরদার করবে।

আজ (বৃহস্পতিবার) পার্লামেন্টের এক বৈঠকে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন একথা বলেছেন। তিনি বলেন, গত আট মাসে বাইডেন প্রশাসনের আচরণে এ কথা পরিষ্কার হয়ে গেছে যে, মার্কিন সামরিক বাহিনী উত্তর কোরিয়ার বিরুদ্ধে হুমকি দেয়া এবং শত্রুতাপূর্ণ তৎপরতা আদৌ বন্ধ করে নি। বরং উত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকার চাতুর্যপূর্ণ নীতি আরো জোরদার হয়েছে।

কিম জং উন বলেন, তিনি আমেরিকার শত্রুতাপূর্ণ তৎপরতা মোকাবেলার জন্য অস্ত্র কর্মসূচি জোরদার করার অনুমোদন দেবেন। উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি নিয়ে যখন পিয়ংইয়ং এবং ওয়াশিংটনে মধ্যে অচলাবস্থা অব্যাহত রয়েছে তখন কিম জং উন অস্ত্র কর্মসূচি জোরদার করার কথা ঘোষণা করলেন।

উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচির কারণে দেশটির ওপর দফায় দফায় নিষেধাজ্ঞা দিয়েছে আমেরিকা। ওয়াশিংটন চায় উত্তর কোরিয়া তার অস্ত্র কর্মসূচি বাতিল করুক কিন্তু পিয়ংইয়ংয়ের ওপর থেকে কোনো নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে রাজি নয় আমেরিকা। এছাড়া, পরমাণু নিরস্ত্রীকরণের বিনিময়ে কোনো অর্থনৈতিক সুবিধাও দিতে রাজি নয় মার্কিন প্রশাসন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন