শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

২৮ কর্মচারীর বেতন-ভাতা বন্ধ

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতাল

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের চতুর্থ শ্রেণির ২৮ জন কর্মচারীর বেতন-ভাতা বন্ধ রয়েছে। চুক্তি নবায়নের জটিলতায় গত জুলাই মাস থেকে তারা বেতন পাচ্ছেন না। এতে করে এসব কর্মচারী পরিবার নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালের জনবলের সঙ্কট মেটাতে ২০১৯ সালে চতুর্থ শ্রেণির ২৮ জন আউটসোর্সিং কর্মচারী নিয়োগ দেয়া হয়। আউটসোর্সিং প্রতিষ্ঠান মেসার্স ফাস্ট নর্থ বেঙ্গল সিকিউরিটি সার্ভিসের মাধ্যমে কর্মচারি নিয়োগ দেয় কর্তৃপক্ষ। এসব কর্মচারী হাসপাতালের ওয়ার্ডবয়, ক্লিনার, ওটি বয়, প্যাথলজি সহকারী, টিকিট কাউন্টার কর্মী ও নিরাপত্তা প্রহরি পদে কর্মরত। প্রতি এক বছর পরপর চুক্তি নবায়নের মাধ্যমে কাজ করে আসছেন ওই কর্মচারীরা। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের চুক্তি নবায়ন জটিলতায় বেতন-ভাতা আটকে গেছে তাদের। চলতি বছরের জুলাই মাস থেকে বেতন-ভাতা পাচ্ছেন না তারা। প্রায় তিন মাস হতে চললেও বেতন-ভাতা প্রাপ্তির অনিশ্চয়তা কাটেনি। ফলে বেতন না পেয়ে এসব কর্মচারীরা মানবেতর দিন-যাপন করছেন। ওয়ার্ডবয় শফিকুল ইসলাম বলেন, প্রতি অর্থবছর হিসেবে চুক্তি নবায়নের ভিত্তিতে বেতন-ভাতা পেয়ে থাকি। কিন্তু চলতি বছরে তা না হওয়ায় বেতন-ভাতা বন্ধ রয়েছে। আমরা বেতন-ভাতা পাওয়া নিয়ে দুশ্চিন্তার মধ্যে আছি। ধারকর্জ করে সংসার চলছে।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের উপ-পরিচালক ডা. নবিউল রহমান বেতন বন্ধের সত্যতা নিশ্চিত করে বলেন, চুক্তি নবায়নের সমস্যায় এমনটি হয়েছে। তবে চুক্তি নবায়নের প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন