মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপে নিষেধাজ্ঞার দুয়ারে ইংলিশ ফুটবলাররা

টিকা নিতে অস্বীকৃতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

করোনা টিকার কার্যকরিতা, কিংবা সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে পশ্চিমাদের মধ্যে সন্দেহের শেষ নেই। ইংলিশ ফুটবলাররাও বাদ গেলেন না এই তালিকা থেকে। ইংল্যান্ডের প্রভাবশালী গণমাধ্যম ডেইলি মেইলের রিপোর্টে তারা লিখেছে, করোনা টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছেন ইংল্যান্ড জাতীয় দলের বেশ কিছু ফুটবলার। আর তাতে আসছে বছর বিশ্বকাপে তাদের খেলা নিয়েও জেগেছে শঙ্কা।

গণমাধ্যমটি আরও জানিয়েছে, ইংল্যান্ড জাতীয় দলের নিয়মিত তিন ফুটবলার অস্বীকৃতি জানিয়েছেন। আরও বলা হয়েছে, সেই তিন ফুটবলারের বিশ্বাস, শারীরিকভাবে তারা এতটাই শক্তিশালী যে তাদের করোনাভাইরাসের মাধ্যমে সংক্রমিত হওয়া কিংবা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা নেই।
তবে ডেইলি মেইল বলছে, সংখ্যাটা এখানেই শেষ নয়। আরও দুই ফুটবলার করোনাভাইরাসের টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছেন।
ধারণা করা হচ্ছে, কিছু ফুটবলারকে তাদের স্ত্রীরা এ পদক্ষেপ নিতে চাপ দিয়েছেন। আর বাকিদের ক্ষেত্রে মনে করা হচ্ছে, তারা টিকার বিষয়ে ছড়িয়ে পড়া ষড়যন্ত্র তত্তে¡ বিশ্বাস করে বসেছেন।
কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে টিকা নিতে অস্বীকৃতি জানানো খেলোয়াড়, স্টাফদেরকে নিষিদ্ধ ঘোষণা করার প্রস্তুতি চলছে আয়োজকদের। এতেই সমস্যা তৈরি হয়েছে ইংল্যান্ড দলের সেই খেলোয়াড়দের বিশ্বকাপ যাত্রা নিয়ে। বিশ্বকাপের আগ পর্যন্ত যদি টিকা না নেওয়ার সিদ্ধান্তেই অটল থাকেন ফুটবলাররা, তাহলে হয়তো তাদের ছাড়াই বিশ্বকাপে পা রাখতে হতে পারে কোচ গ্যারেথ সাউথগেটের দলকে।
কোচ সাউথগেট অবশ্য এখনো জানেন না দলের কোন তিন সদস্য টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি জানিয়েছেন, টিকা নিতে অস্বীকৃতি জানানো ফুটবলারদের নাম তার মেডিক্যাল দল জানে। তবে তারা তাদের নাম জানাবেন না সাউথগেটকে।
তবে তার ধারণা, করোনা পরীক্ষাতেই ধরা পড়বেন ফুটবলাররা, ‘আগামী কয়েক মাসে একটা দরজা দিয়ে একটা গ্রুপ যাচ্ছে, আরেকটা গ্রুপ অন্য দরজা দিয়ে যাবে। আর তাই আমি জানি না কী করে আমরা এই মেডিক্যাল গোপনীয়তা ধরে রাখব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন