বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পটিয়ায় জাল ওয়ারিশ সনদ তৈরির অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়া পৌর সদরে জাল ওয়ারিশান সনদ দিয়ে আবুল কাশেম প্রঃ ছন্দা কাশেম নামের এক ব্যক্তি নামজারী খতিয়ান সৃষ্টি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নামজারী খতিয়ানটি বাতিলের জন্য আবুল আবছার নামের এক ব্যক্তি গত রোববার পটিয়া সহকারী কমিশনার (ভূমি) অফিসে একটি আপত্তি দাখিল করেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, পটিয়া পৌর সদরের ৪নং ওয়ার্ডের অধিবাসী মরহুম আবদুল বারিকের ২য় স্ত্রী ছমুদা খাতুন নিঃসন্তান অবস্থায় মারা যায়। ছমুদা খাতুনের স্বামী কর্তৃক প্রাপ্ত বিএস খতিয়ান ভূক্ত ভূমি হাতিয়ে নেওয়ার জন্য আবুল কাশেম ছমুদা খাতুনের ওয়ারিশ দেখিয়ে পটিয়া পৌরসভা ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুল ইসলামের ভুয়া স্বাক্ষর দিয়ে একটি ওয়ারিশান সনদ সৃষ্টি করে। এছাড়া ভূমি অফিস থেকে ছমুদা খাতুনের ১২ শতক ভূমির নামজারী খতিয়ান অনুমোদন নেয়।
এ বিষয়ে সাবেক কমিশনার নুরুল ইসলাম জানান, বিগত ৫/৮/২০০৪ সালের আবুল কাশেম যে ওয়ারিশান সনদটি দেখাচ্ছে সেটি আমার ইস্যূকৃত নয় এবং এর স্বাক্ষরটিও আমি করিনি। এব্যাপারে আমি তখনকার সময়ে ভুয়া ওয়ারিশান সনদের ব্যাপারে প্রত্যয়নপত্র দিয়েছি। আপত্তিকারী আবুল আবছার জানান, ছমুদা খাতুন জীবিত থাকাবস্থায় তার স্বামীর প্রাপ্য ১ কানি ১৪ শতক ভূমি আবুল আবছারসহ ৫ ভাইয়ের নামে ৪৩৩৬ নং দলিল মূলে হস্তান্তর করেছে। আবুল কাশেম প্রতারণা মূলক ভুয়া ওয়ারিশান সনদ তৈরি করেছে।
এব্যাপারে আবুল কাশেম থেকে জানতে চাইলে তিনি বলেন, আবুল আবছারের অভিযোগ সত্য নয়। তিনি আমার সাথে ষড়যন্ত্র করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন