শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভেজাল গুড় তৈরির অপরাধে জরিমানা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে নাটোরের লালপুরে তিন গুড় ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলতের বিচারক শাম্মী আক্তার। এসময় ১৫ হাজার কেজি ভেজাল গুড় ও ৫শ’ কেজি লালি গুড় ধ্বংস করা হয়।
গত সোমবার সন্ধ্যায় উপজেলার আড়বার, কেশবাড়ি ও গৌরিপুর এলাকায় র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়। র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে লালপুর উপজেলার আড়বার, কেশবাড়ী ও গৌরিপুর এলাকায় ভেজাল গুড় কারখানায় অভিযান চালায়। এসময় ১৫ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ’ কেজি লালিগুড়, ১৫৫০ কেজি চিনি, ৩ কেজি হাইড্রোজ, ৫৫ কেজি ফিটকিরি, ১ কেজি চুনসহ ভেজালগুড় ব্যবসায়ী মোঃ হামিদুল ইসলাম (৩৫), মোঃ শহিদুল ইসলাম (৪০) ও মোঃ হাবিবুর রহমান (৫০) কে আটক করা হয়।
পরে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রণের অপরাধে মো. হামিদুল ইসলাম (৩৫) ও মো. শহিদুল ইসলাম (৪০) কে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে পঞ্চাশ হাজার টাকা করে এক লাখ টাকা ও হাবিবুর রহমান (৫০) কে ৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন