শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা হচ্ছে : পূজামন্ডপ পরিদর্শনকালে সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

সা¤প্রদায়িক উস্কানি দিয়ে শান্তি-শৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে উগ্র সা¤প্রদায়িক গোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে।

গতকাল রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণ মিশন পূজামন্ডপ পরিদর্শনকালে তিনি আরো বলেন, সারা দেশে প্রতিটি পূজামন্ডপে শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হচ্ছে, এতে যাদের গাত্রদাহ তারা দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের মধ্যে বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথা চাড়া দিয়ে ওঠতে দিবে না। যে কোনও সা¤প্রদায়িক উস্কানির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে প্রশাসনকে সব ধরনের সা¤প্রদায়িক উস্কানিমূলক কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সবাইকে সতর্ক অবস্থানে থাকতে হবে বলে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। ওবায়দুল কাদের এদের বিরুদ্ধে কঠিন ও কঠোর অবস্থানে থাকতে এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার জন্য সবার প্রতি আহবান জানান। এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটতে পারে সেজন্য সকলকে আরও বেশি সতর্ক থাকতে হবে। আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা পূজার সময়ে সবসময় সতর্ক থেকেছে। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে কিছুটা সতর্কতার ঘাটতি থাকতেও পারে। তবে আমরা কঠোরভাবে সতর্ক রয়েছি যাতে এই অপশক্তি মাথা চাড়া দিয়ে ওঠতে না পারে। এ সময় গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহবান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৫ অক্টোবর, ২০২১, ৫:২৫ পিএম says : 0
আল্লাহ মানুষ সৃষ্টি করেছে আল্লাহর গোলাম হিসেবে এবং মুসলিম হয়ে বাংলাদেশে আমরা মুসলিম বলে দাবি করে কিন্তু আমাদের সরকার তারা যদি সত্যিকার অর্থে মুসলিম হত তাহলে বাংলাদেশে আজকে গুম-খুন চুরি-ডাকাতি লক্ষ্য কোটি হাজার লুটপাট হিন্দুরা আমাদের প্রকাশ্যে হুমকি দেয় হত্যা করার জন্য আমাদের কোরআনকে তাদের পায়ের তলে রেখেছে সরকার হিন্দুদেরকে সাহায্য করছে এবং মুসলমান এবারে গুলি করছে আল্লাহ এই সরকারকে ধংস করে আল্লাহ তোমার সরকার প্রতিষ্ঠা করে দাও তাহলে আমরা সুখে শান্তিতে বাস করতে পারব
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন