শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আদালতের নির্দেশ অমান্য করে সাংবাদিকের বাড়ি দখল

উজিরপুর (বরিশাল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

 বরিশালের উজিরপুরে রাতের আঁধারে সন্ত্রাসী তান্ডব চালিয়ে সাংবাদিকের বসতবাড়ি দখল করেছে শাহাদাত-সাদ্দাম বাহিনীর সন্ত্রাসীরা। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।
আদালতের প্রতিবেদন ও মামলা সূত্রে জানা যায়, ১০৩নং চাংগুরিয়া মৌজায় এসএ ৭৫নং খতিয়ানে হাল ৭৪৬নং দাগে মোট জমি ৩৮ শতাংশ। এ থেকে ১৯৫৭ সালে ১৯ শতাংশ জমি ক্রয় করে সাব-কবালা দলিল মূলে মালিক হয়ে আহম্মদ মোল্লা গং ভোগ দখল করে আসছে। জমি বিক্রেতা ও ক্রেতা একই বাড়ির চাচাতো ভাই-ভাই। ২০০৫ সালে উপজেলার গুঠিয়া ইউনিয়ন বাসিন্দা দৈনিক ইনকিলাবের উজিরপুর উপজেলা সংবাদদাতা সৈয়দ নাজমুল ইসলাম বাকি ১৯ শতাংশ জমি ক্রয় করে বসতঘর ও বাগানবাড়ি করে গত ১৮ বছর বসবাস করে আসছে, (যার বিএস দাগনং ১২৭৫, ডিবি ৫০/১)। সাংবাদিকের জমিতে সম্প্রতি একটি টিনসেট বাসা নির্মাণ কাজ চলাকালীন পিতার জমি দাবি করে কহিনুর গুঠিয়া মডেল ইউনিয়ন পরিষদ গ্রাম্য আদালতে একটি মোকাদ্দমা করে। যার নং-২৬০/২১। দাবিকৃত জমির প্রমাণ দেখাতে না পেরে মোকাদ্দমায় বাদী হেরে যায়। পরবর্তীতে ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে। যার নং এমপি ৭৭/২১। এই মামলার তদন্ত অফিসার সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী উজিরপুরের তদন্ত প্রতিবেদন বাদীর বিপক্ষে হওয়ায় এবং আদালত বাকি নির্মাণ কাজ করার নির্দেশ দেয়। এতে সন্ত্রাসী ভ‚মিদস্যুরা ক্ষিপ্ত হয়ে আদালত নির্দেশ অমান্য করে তাদের নানার জমি দাবি করে গত ৬ অক্টোবর রাত সাড়ে ৭টার দিকে শাহাদাত মোল্লা (৩২) সাদ্দাম মোল্লা (২৮), কলি খানম (২২), কহিনুর বেগম (৬০), মোসা. শারমিন বেগম(২৮)সহ একদল ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে সাংবাদিকের বসতঘরে ঢুকে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায় এবং স্ত্রী সেলিনা আক্তারকে এলোপাথারীভাবে পিটিয়ে রক্তাক্ত জখম করে বরিশাল-বানারীপাড়া সড়কের পাশে ফেলে রাখে। বিষয়টি স্থানীয়রা পুলিশকে খবর দেয় ও সেলিনাকে গুরতর আহত অবস্থায় উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করে। এ ব্যপারে সেলিনা আক্তার কাজল রেখা বাদী হয়ে গত ৮ অক্টোবর উল্লিখিত অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় মামলা করেন।
উজিরপুর থানার ওসি আলী আর্শাদের নির্দেশে তাৎক্ষনিকভাবে এসআই মো. খায়রুজ্জামান একদল পুলিশের সোর্স নিয়ে ঘটনাস্থল থেকে শাহাদাত ও সাদ্দাম বাহিনীর প্রধান ২ আসামিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। কারাগার থেকে বের হয়ে আসামিরা সাংবাদিকের বসতঘর বাড়ি দখল করে নেয়। সন্ত্রাসীদের কবল থেকে ভোগদখলীয় সাংবাদিকের বসতবাড়ি দখলমুক্ত হয়নি আজও।
এ প্রসঙ্গে মডেল থানার ওসি আলী আর্শাদ জানান, হামলা-লুটপাট ও দখলের বিষয় সত্য। এ ব্যপারে মামলা হয়েছে এবং ২ জনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়ে ছিলো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন