বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পুলিশী বাধায় সিলেটে ছাত্রদলের কর্মীসভা পন্ড

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৬:৩৪ পিএম

পুলিশের দফায় দফায় বাধার কারণে সিলেটে পূর্বঘোষিত কর্মীসভা করতে পারেনি জাতীয়তাবাদী ছাত্রদল। একাধিক স্থান পরিবর্তন করেও পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে কর্মসূচি।

সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, বুধবার (২০ অক্টোবর) সিলেট জেলার সকল উপজেলা, পৌরসভা ও কলেজ শাখার নেতাকর্মীদের নিয়ে কর্মীসভার আয়োজন করা হয়। কর্মসূচি সফল করতে সিলেট জেলার সকল উপজেলা, থানা, পৌরসভা ও কলেজের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকে।

সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন। এসময় তার সাথে আরও ছিলেন সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সহ-সভাপতি ওমর ফারুক কাওছার, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক, শ্যামল মালুম।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভাস্থল সিলেটের দক্ষিণ সুরমার চণ্ডিপুরে পৌঁছালে পুলিশ কর্মীসভায় আয়োজনে বাধা প্রদান করে।

সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে আহসান রাব্বি বলেন, পুলিশের বাধার কারণে সেখানে কর্মীসভা করতে না পেরে নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ মোংলা ইউনিয়নের জালালাবাদ এলাকায় স্থানীয় বিএনপি নেতা আবদুস সালাম চৌধুরীর বাড়িতে কর্মীসভার আয়োজন করে। কিন্তু সেখানে যাওয়ার জন্য রওয়ানা হলে পথেই ছাত্রদল সভাপতিসহ অন্যদের গাড়িবহর আটকে দেয়া হয়। পরে ফজলুর রহমান খোকনসহ অন্যান্য নেতৃবৃন্দ তিন কিলোমিটার পথ পায়ে হেটে আবদুস সালাম চৌধুরীর বাড়িতে পৌঁছান।

সেখানেও কর্মী সভা করতে গেলে পুলিশ এসে বাধা দেয়। ফলে পুলিশী বাধায় পণ্ড হয়ে যায় ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচিটি।

এবিষয়ে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, বর্তমান স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকার গণজমায়েতকে এতো ভয় পায় যে, সাধারণ একটি কর্মীসভা পর্যন্ত করতে দিচ্ছে না। এজন্য তারা কখনো পুলিশ কখনো বা তাদের পেটুয়া বাহিনীকে ব্যবহার করছে।

তিনি বলেন, এভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সারাদেশে ছাত্রদলের নেতৃত্ব সাধারণ ছাত্ররা ঐক্যবদ্ধ হচ্ছে সেদিন আর খুব বেশিদূরে নয়, যখন ছাত্রদের আন্দোলনে স্বৈরাচার সরকারের পতন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন