সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ধর্ম, প্রাণিসম্পদ, ডাক ও পরিকল্পনা বিভাগে নতুন সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ধর্মবিষয়ক মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, পরিকল্পনা বিভাগ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে (আইএমইডি) নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে ভূমি আপিল বোর্ড ও ভূমি সংস্কার বোর্ডে এবং বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জরি করা হয়েছে। এরমধ্যে ছয়জনকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। অপরদিকে তিনজন সচিবের দপ্তর বদল হয়েছে।

পদোন্নতি পেয়ে নতুন ধর্ম সচিব নিয়োগ পেয়েছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কাজী এনামুল হাসান। চাকরির মেয়াদ শেষে গত ২৮ সেপ্টেম্বর অবসরে যান ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম।
পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা রওনক মাহমুদ গত ২৫ অক্টোবর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গেছেন।
পদোন্নতি পেয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নিয়োগ পেয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে।
পদোন্নতি পেয়ে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) হয়েছেন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান (গ্রেড-১) অমিতাভ সরকার এবং ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোলেমান খান।
বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে পরিকল্পনা বিভাগ সচিব হিসেবে বদলি করা হয়েছে। আইএমইডির নতুন সচিব হয়েছেন কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) পরিচালক (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। পদোন্নতি পেয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব হয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শাহনাজ আরেফিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন