শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এক শ্রমিক নেতার মুক্তির দাবীতে সিলেটে কাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম

এক শ্রমিক নেতার মুক্তির দাবীতে সিলেটে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এ ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা পরিবহণ ঐক্য পরিষদ। এছাড়া পরদিন (মঙ্গলবার) থেকে এ ধর্মঘট চলবে বিভাগজুড়ে।

কারান্তরীন ওই শ্রমিক নেতার নাম আলী আকবর রাজন। সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তিনি। ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। এ প্রসঙ্গে তিনি জানান, গত দেড় মাস ধরে শ্রমিক নেতা আলী আকবর রাজন কারাগারে বন্দি। হচ্ছে না তার জামিন। জামিন না হওয়া পর্যন্ত চলবে আমাদের এ ধর্মঘট। ধর্মঘটের সময় সকল ধরণের বাস, মিনিবাস, সিএনজি অটোরিকশা, লেগুনা, ট্রাক চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনকে গত ৭ ডিসেম্বও সকাল ১১টায় সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করে এসএমপির কোতোয়ালি মডেল থানা পুলিশ।২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় ওয়ারেন্ট ছিল আলী আকবর রাজনের বিরুদ্ধে। এই মামলায় গ্রেফতার করা হয় তাকে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক নেতা বলেন, মুলত হয়রানী উেেদ্দশে এ গ্রেফতার। পরিবহন সংশ্লিষ্ট স্বার্থ আদায়ে তৎপর ছিলেন শ্রমিক নেতা রাজন। সেকারনে পরিবহন শ্রমিক নেতৃত্বকে দূর্বল করতেই এমন গ্রেফতার, সেই সাথে রহস্যজনকভাবে জামিন দিচ্ছে না আদালতও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন