বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কমিশন বৃদ্ধির দাবিতে খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরি ধর্মঘট চলছে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৫:৩৮ পিএম



কমিশন বৃদ্ধি ও ভাড়া বাড়ানোর দাবিতে ডিপো থেকে জ্বালানি উত্তোলন ২৪ ঘন্টার জন্য বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ট্যাংকলরি মালিক-শ্রমিকরা ৷ ফলে খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন বন্ধ রয়েছে। আজ রোববার (৭ আগস্ট) সকাল ৮ টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।
খুলনার সরকারি পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপো ঘুরে দেখা গেছে, সারাদিন কোনো লরিতে তেল বোঝাই করা হয়নি। তেল পরিবহণও বন্ধ রেখেছে ট্যাংক লরি মালিক ও শ্রমিকেরা। ডিপোগুলোর গেট বন্ধ রয়েছে। আন্দোলনের অংশ হিসেবে ধর্মঘটের প্যানা গেটে টানিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। ডিপোগুলোর নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।
খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন, ভাড়া ও কমিশন বৃদ্ধির দাবিতে মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। তাদের সঙ্গে একাত্ম হয়ে আমরাও ধর্মঘট পালন করছি। আজ সকাল ৮টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। ফলে ১৫ জেলায় তেল পরিবহন বন্ধ রয়েছে। এই ১৫ জেলার মধ্যে রয়েছে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর এবং গোপালগঞ্জ।
সূত্র জানায়, আজ সকাল ৮টা থেকে আনুপাতিক হারে কমিশন বৃদ্ধি এবং ট্যাংকলরির ভাড়া বাড়ানোর দাবিতে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও জ্বালানি তেলপাম্প মালিক সমিতি খুলনা বিভাগের কোনো ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন না করে ২৪ ধর্মঘট পালন করছে। বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের (পূর্ব মূল্য) ২.৭১ টাকা কমিশন দেওয়া হয়। অতীতে তারা কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে (বিপিসি, জ্বালানি মন্ত্রণালয়) একাধিকবার আবেদন করেও কোনো ফলাফল পায়নি। জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন