বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজকুমারীকে জয় করলেও পরীক্ষায় ব্যর্থ স্বামী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ২:২৮ পিএম

জাপানি রাজকুমারী মাকোকে বিয়ে করে সংবাদের শিরোনামে এসেছেন কেই কুমুরো। রাজকুমারি তার জন্য রাজকীয় খেতাব ও সম্পদ ত্যাগ করেছেন। তার স্বামী কুমুরো সম্প্রতি যুক্তরাষ্ট্রে আইন বিষয়ক একটি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তবে রাজকুমারীকে জয় করলেও তিনি সেই পরীক্ষায় পাশ করতে পারেননি।

কুমুরো আগামী ফেব্রুয়ারিতে আবারও পরীক্ষা দেয়ার পরিকল্পনা করছেন। আর মাকো জানিয়েছেন, তিনি সবসময় স্বামীকে সমর্থন দিয়ে যাবেন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মাকো ও কেই কুমুরোর পরিচয়। সেসময় সম্পর্কে জড়ান তারা। নানা নাটকীয়তার পর কেই ও মাকো সম্প্রতি বিয়ে করেছেন এবং যারা তাদের বিয়ের সমালোচনা করেছেন তাদের কাছে ক্ষমা চেয়েছেন।

বিয়ের আগেই রাজপ্রাসাদ ছাড়েন মাকো। সাধারণ পরিবারের কাউকে বিয়ে করায় রাজপদবীও ছাড়তে হয়েছে তাকে। বিয়ে নিয়ে সমালোচনা হওয়ায় নিয়ম অনুযায়ী পাওয়া এককালীন অর্থও প্রত্যাখ্যান করেছেন।

জানা গেছে, নিউ ইয়র্কে সংসার পাতবেন কেই ও মাকো। সেখানে একটি আইনি পরামর্শক প্রতিষ্ঠানে কাজ করেন কেই। মাকোও যুক্তরাষ্ট্রের ভিসা পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। স্বামীর পাশাপাশি তিনিও সেখানে কাজ করতে আগ্রহী বলে জানা গেছে। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন