মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির মাথা ব্যথা নেই

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির কোন মাথা ব্যাথা নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাটা এখন এই সরকারের হাতে বিনষ্ট হয়ে গিয়েছে।
বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শীঘ্রই শেষ হচ্ছে, এ বিষয়ে তার অবস্থান জানতে চাইলে মির্জা ফখরুল একথা বলেন। তিনি বলেন, আমাদের দাবি সেটাই যা একসময় আওয়ামী লীগের দাবি ছিলো, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ সরকার না থাকলে নির্বাচন কমিশন কোন কিছু করতে পারে না। সে কারণেই আমরা বিগত নির্বাচনগুলো বর্জন করেছি, নির্বাচন কমিশনকে সার্চ কমিটিতে আমাদের মতামত দিয়েছি। কিন্তু এই সরকার কোন কিছু গ্রহণ করেনি। সে কারণেই আমাদের পুরাতন দাবি নির্বাচনকালীন সময়ে একটি তত্বাবধায়ক নিরপেক্ষ সরকার থাকতে হবে।

গতকাল দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি’র কোনো কোনো প্রার্থীর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রার্থী হওয়া প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি এক্ষেত্রে মনে করে, স্থানীয় সরকার নির্বাচনে দলীয়ভাবে অংশগ্রহণ করার বর্তমান ব্যবস্থা খুবই ত্রুটিপূর্ণ, এখানে দলনিরপেক্ষভাবে নির্বাচন হওয়া উচিৎ। স্থানীয় পর্যায়ে দলীয় মার্কা দিয়ে নির্বাচন করতে গেলে গ্রামীন যে সমাজ ও রাজনীতি তা পুরোপুরিভাবে বিভক্ত হয়ে যায়। আমাদের দলের যারা স্বতন্ত্র নির্বাচন করছে সেখানে আমাদের কোন বাঁধা থাকবে না।

গত দুর্গাপূজার সময় সংগঠিত মন্দির ভাঙচুর ও সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির ঘটনায় তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করে বলেন, বিএনপিকে রাজনীতির মাঠ থেকে বিতাড়িত করার জন্যই আওয়ামী লীগ পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটায়। তিনি এর উদাহরণ হিসেবে বিভিন্ন মামলায় বরকতউল্লা ভুলুসহ বিএনপি’র নেতাকর্মীদের জড়ানোর উল্লেখ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি নুর করিম, আল মামুন আলম, জেলা বিএনপিসাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন