বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত

ট্রাক মালিকদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১০:১৭ পিএম

ট্রাক-কাভার্ডভ্যান ও পণ্যবাহী যানবাহনের ধর্মঘট স্থগিত করা হয়েছে। সোমবার রাতে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন পণ্যবাহী যানবাহনের মালিক-শ্রমিক নেতারা। জ্বালানি তেলের মূল্য বাড়ার পর থেকে ধর্মঘটরত ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে সোমবার রাত সোয়া আটটায় বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে বৈঠক শেষ হয় রাত ১০টায়। বৈঠকে বাংলাদেশ ট্রাক-মালিক কাভার্ডভ্যান ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রোস্তম আলীর নেতৃত্বে উপস্থিত রয়েছেন মালিক-শ্রমিক নেতারা।

রাতে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু দৈনিক ইনকিলাবকে বলেন, রাত সোয়া ৮টা থেকে বৈঠক শুরু হয়েছে। ১০টায় বৈঠক শেষ হয়। বৈঠকে দীর্ঘ আলোচনার পর ট্রাক-কাভার্ডভ্যান ও পণ্যবাহী যানবাহনের ধর্মঘট স্থগিত করা হয়েছে।

গত রোববার বিআরটিএর সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে কেবল ডিজেল চালিত বাস ও নগর পরিবহন হিসেবে চলাচল করা বাসের ভাড়া পুননির্ধারণ করা হয়েছে। পরে বাস ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয় রোববার সন্ধ্যায়।

কিন্তু ট্রাক-কাভার্ডভ্যান মালিকরা জানান, সরকারের পক্ষ থেকে ‘যৌক্তিক সমাধান না আসায়’ তারা ধর্মঘট চলমান রাখবেন। গত বুধবার রাতে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে জ্বালানি বিভাগ। এরপর বৃহস্পতিবার সকালে পণ্যবাহী গাড়ির মালিক-শ্রমিকদের সংগঠন ধর্মঘটে যাওয়ার ডাক দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন