মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ফাইনালে নেই কনওয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে ৪৬ রান করে আউট হবার পর ক্ষোভে নিজের ব্যাটে নিজেই ঘুষি মেরে হাতে আঘাত পান নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান ডেভন কনওয়ে। প্রথমে গুরুতর কিছু মনে না হলেও ম্যাচ শেষে এক্স-রে করার পর রিপোর্টে দেখা যায় ডান হাতে কনিষ্ঠা আঙুল ভেঙে গেছে কনওয়ের। আর এতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল খেলতে পারবেন না এ ৩০ বছর বয়সী।
অবশ্য শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালই নয় আঙুলের এই ইনজুরিতে লম্বা সময় তাকে থাকতে হবে দলের বাইরে। যার কারণে আসন্ন ভারত সফরও খেলতে পারবেন না কনওয়ে।
নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড এই দু:সংবাদ জানিয়ে বলেন, ‘এমনভাবে ছিটকে যাওয়ায় সে নিজেও খুব হতাশ। সে সবসময়ই দলের জন্য সেরাটা দিতে উদগ্রীব থাকে। এই মুহূর্তে ওর চেয়ে হতাশ কেউ নেই। আমরা চেষ্টা করছি তাকে সাপোর্ট করার। এটা আসলে অপ্রত্যাশিত একটা ঘটনা। তার এমনটা করা উচিত হয়নি, দূর্ভাগ্যবশত ছিটকে পড়লো দল থেকে। ডেভন অসাধারণ একজন সদস্য দলের এবং খুবই প্রিয় একজন। আমাদেরও খারাপ লাগছে তার জন্য। সে বাড়ি ফিরার আগে বাকিটা সময় দলের সাথে থেকেই দলকে সাপোর্ট করবে। সময়ের কারণে তার বদলি হিসেবে এই মূহুর্তে কাউকে নেওয়া সম্ভবও না।’
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মাত্র ১৩ রানে মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনকে হারিয়ে চরম বিপাকে পড়ে ব্ল্যাকক্যাপসরা। সেখান থেকে দুর্দান্ত এক জুটি গড়ে দলকে টেনে তুলে কনওয়ে ও ড্যারেল মিশেল। এরপর শেষদিকে জিমি নিশাম ও মিশেলের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পায় নিউজিল্যান্ড। ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে আউট হওয়ায় নিজের উপর ক্ষোভ ঝাড়তে গিয়ে হাত দিয়ে ব্যাটে আঘাত করেন কনওয়ে।
আর সেটিই কিনা কাল হয়ে দাঁড়ালো এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য। ফাইনালে কনওয়ের না থাকাটা দলকে যেমন ভোগাতে পারে তেমনি ছিটকে যাওয়ায় বেশ হতাশ এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের আগে এমন সংবাদ নিউজিল্যান্ড শিবিরের জন্য মোটেও স্বস্থির নয়। তবে ফাইনালে নিজেদের সেরাটা দিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে নিশ্চই মরিয়া থাকবে ব্ল্যাকক্যাপরা।
গতপরশু রাতে দ্বিতীয় সেমিফাইনালে গতকাল পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শ্বাসরুদ্ধকর এক জয় নিয়ে ফাইনালে পৌঁছে যায় অজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন