বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পোষা বিড়ালের সন্ধানে সুনামগঞ্জে জার্মান নারী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

নৈসির্গিক টাংগুয়ার হাওরে ঘুরতে এসেছিলেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার প্রিয় পোষা বিড়াল লিও। দিনভর আনন্দ শেষে হাওর ঘুরে উপজেলা সদরে ফেরার পর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মেশিনবাড়ি ট্রলার ঘাটে হারিয়ে যায় প্রিয় বিড়ালটি। সেই থেকে গত দেড় মাস ধরেই সারাক্ষণেই প্রিয় লিওকে ফিরে পাবার আশায় তাহিরপুর উপজেলায় অবস্থান করছেন তিনি। পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন বিরল ভালোবাসায় অবাক তাহিরপুরবাসী।
স্থানীয়রা জানান, মাস খানেক আগে টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মানীর জুলিয়া ওয়াসিমান। ওই জার্মান নারী কথা বলতে পারেন বাংলায়। পোষা বিড়াল ‘লিওকে মেশিনবাড়ি ট্রলার ঘাটে হারিয়ে পোষা বিড়ালের সন্ধান চেয়ে স¤প্রতি অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন তিনি। তাহিরপুর বাজারে চলে ওই মাইকিং। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও চলে আসতে পারে মাইকের কাছে। এছাড়াও যে লিও’র সন্ধান দিতে পারবেন তাকে পুরস্কৃত করবেন বলেও প্রতিশ্রæতি প্রদান করেন জুলিয়া ওয়াসিমান।
তাহিরপুর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসায় মুদ্ধ আমরাও। চেষ্টা চালিয়ে যাচ্ছি লিও (পোষা বিড়াল) সন্ধানে। তাহিরপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া বলেন, টাংগুয়ার হাওর বেড়াতে এসে নিজের প্রিয় বিড়াল ‘লিও’ কে তাহিরপুরে এসে হারিয়েছেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। আনন্দ করতে এসে এখন তিনি হতাশ প্রিয় লিওকে হারিয়ে। তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার জানান, জার্মান নারীর পোষা বিড়াল লিও একমাস আগে হারিয়ে গেলেও আমাদের সঙ্গে এই বিষয়টি নিয়ে কোন যোগাযোগ করেননি। লিখিত অভিযোগও দায়ের করেননি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন