শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাসান আলী হত্যা মামলায় ৮ জনের আমৃত্যু কারাদণ্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ২:২৬ পিএম

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার আলোচিত হাসান আলী হত্যা মামলায় ৮ জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে ১৪ জন আসামির উপস্থিতিতে সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন। এ মামলায় অপর ৮ জনকে বেকসুর খালাস প্রদান করে বিজ্ঞ আদালত।এ ছাড়াও আরও দুজন আসামি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গাইবান্ধার পলাশবাড়ীর মাওলানা নজরুল ইসলাম সাবেক উপজেলা চেয়ারম্যান, আব্দুর রউফ, জালাল, গোলাম মোস্তফা, শাহ আলম, মিজানুর রহমান, আবু তালেব ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা পলাশবাড়ী, রংপুরের পীরগঞ্জের ফারুক। এরমধ্যে মিজানুর ও আবু তালেব পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে ১৯৯৯ সালের ২২ আগস্ট দন্ডপ্রাপ্ত আসামিরা একই উপজেলার অ্যাম্বারই গ্রামের মমিন উদ্দিনের ছেলে হাসান আলীকে হত্যা করে। পরে এ ঘটনায় নিহত হাসান আলীর ভাই আবুল কাশেম বাদী হয়ে ১৯৯৯ সালের ২৪ আগস্ট পলাশবাড়ী থানায় ১৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। এদিকে তদন্ত শেষে ২০০০ সালের ৩১ মে আদালতে অভিযোগ পত্র দাখিল করে পলাশবাড়ী থানা পুলিশ। পরে চলতি বছরের ২০২১ সালের ৩ মার্চ সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

এ রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্র পক্ষের আইনজীবী ফারুক আহমেদ প্রিন্স। অপর দিকে আসামি পক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু এ রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, এ রায় নিয়ে উচ্চ আদালতে আপিল করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন