বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালকিনিতে স্কুল ও দোকান ভাঙচুর

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর বাজারে বিবাদমান জমি দখল করতে প্রতিপক্ষের দোকান ঘর ও একটি কেজি স্কুল ভেঙে গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হলে নিজেদের নিরাপত্তায় থানায় সাধারণ ডায়রি করা ও ঘটনাস্থলে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আদলতে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের করেছে ভূক্তভোগী পরিবার।
গ্রামবাসী ও ভূক্তভোগী পরিবার জানায়, সাহেবরামপুর বাজারের একটি জমি নিয়ে সাহেবরামপুর গ্রামের মরহুম ফজলুল হক সরদারের ছেলে আবু জাফর সালেক সরদারের সাথে একই গ্রামের মরহুম জিয়াউদ্দিন নোমান সরদারের ছেলে রাহাদ মাহমুদ সরদারের সাথে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব ও আদালতে মামলা চলে আসছে। উক্ত জমিতে আবু জাফর সালেক সরদার স্থাপনা নির্মাণ করে একটি কেজি স্কুল ও দোকান পরিচালনা করছে। কিন্তু ১৪ নভেম্বর সকালে রাহাত মাহমুদ ও তার ভাই রিয়াজ সরদার লোকজন নিয়ে প্রতিপক্ষ আবু জাফর সালেক সরদারের নির্মাণ করা দোকান ঘর ভেঙে গুড়িয়ে দেয়। উপায়ান্তর না দেখে ১৭ নভেম্বর মাদারীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের করে ভূক্তভোগী আবু জাফর সালেক সরদার। আদালত অভিযোগ আমলে নিয়ে উক্ত স্থানে শান্তি শৃঙ্খলা বজায় রাখা এবং জমিতে প্রবেশ না করা এবং জমির আকার আকৃতির পরিবর্তন না করার নির্দেশ দেয়। কিন্তু তাতেও প্রভাবশালী রাহাত মাহমুদ না থামায় ভূক্তভোগী পরিবার পরিবারের নিরাপত্তার জন্য ২০ নভেম্বর থানায় একটি সাধারণ ডায়রি করে। ভাঙচুর ও হুমকি ধামকি প্রদর্শনের অভিযোগের ব্যাপারে রাহাদ মাহমুদ সরদার বলেন ‘উক্ত জমির দ্বন্দ্বের জেরে ২০০৭ সালে মামলা দায়ের করলে ২০১৭ সালে আমরা রায় পাই। কিন্তু প্রতিপক্ষ আবু জাফর সালেক তাতে আপিল করে। জমিতে আমরাই ভোগ দখলে আছি।
এ ব্যাপারে কালকিনি থানার এএসআই মো. জাকির হোসেন বলেন ‘আদালতের নির্দেশ মতে উভয় পক্ষকে নোটিশ দিয়েছি এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা সর্বদা সোচ্চার আছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন