শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে নারদ নদের অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৩:১৪ পিএম

নাটোরে নারদ নদের অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার সকালে নাটোর সদর হাসপাতাল রোডের হেমাঙ্গিনী ব্রিজ প্রান্ত থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। তবে সাধারণ মানুষের অভিযোগ এই সমস্ত ভূমিহীনদের পুনর্বাসন না করেই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেন তারা। অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে নারদ নদে প্রাণ ফিরিয়ে আনার জন্য দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।
সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিরা জানান, প্রশাসনের পক্ষ থেকে বারবার তাগাদা দেয়া সত্ত্বেও এসমস্ত দখলকারীরা তাদের নিজেদের জায়গায় ফিরে যায়নি। এছাড়া রাজনৈতিক নেতৃবৃন্দ প্রকৃত ভূমিহীনদের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করতে পারতেন। তবে এই সমস্ত নদী দখলকারীদের কতজনের প্রকৃতই সম্পত্তি নেই তা প্রশ্নসাপেক্ষ। তারা অনেকেই জোর করে নদী দখল করেছেন এবং স্থাপনা নির্মাণ করেছেন। অন্যত্র নিজেদের জায়গা থাকতেও এখানে সরকারি জায়গা দখল করে বসবাস করছেন। এ বিষয়ে কঠোর পদক্ষেপের দাবি করেন তারা।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান জানান, নাটোর জেলার পরিবেশ তথা শহরকে রক্ষায় নারদ নদী দখল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। আমাদের ভূ প্রকৃতি ও পরিবেশ রক্ষায় নদী দখল উচ্ছেদের কোন বিকল্প নেই। জলাবদ্ধতা তৈরিসহ নানা ধরনের অসুবিধার সৃষ্টি করছে অবৈধ দখলকারীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন