শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ড সফরও শেষ সাইফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

আগের দিনই জানা গিয়েছিল, টাইফয়েড জ্বরে আক্রান্ত সাইফ হাসানের খেলা হচ্ছে না মিরপুর টেস্টে। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। এবার তার ফেরাটা হলো আরো দীর্ঘায়িত। বাংলাদেশ দলের আসন্ন নিউজিল্যান্ড সফরেও থাকছেন না এই ডানহাতি ওপেনার। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।
শারীরিক অসুস্থতার কারণে আগের দিন মঙ্গলবার রাতে টাইফয়েড পরীক্ষা করা হয় সাইফের। পরে ফল এসেছে পজিটিভ। তার ব্যপারে মিনহাজুল বলেছেন, ‘সাইফের টাইফয়েড ধরা পড়েছে। সে ইতোমধ্যে দলের জৈব-সুরক্ষা বলয় ছেড়ে গেছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না তার। নিউজিল্যান্ড সফরেও সে থাকছে না। বাংলাদেশ দল আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে এবং ওই সময়ের মধ্যে তার ফিট হওয়ার সম্ভাবনা নেই। কারণ টাইফয়েড থেকে সেরে উঠতে সময় লাগে।’
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আচমকাই ডাক পান সাইফ। দুই ম্যাচ খেলেন তিনি। সেখানে তার মোট রান ১। এরপর চট্টগ্রাম টেস্টেও ব্যর্থ হন তিনি। দুই ইনিংসেই আউট হন বাউন্সার ডেলিভারিতে। রান করেন যথাক্রমে ১৪ ও ১৮। বিবর্ণ পারফরম্যান্সের চেয়েও সাইফ ব্যাটিংয়ের ধরন নিয়ে উঠেছে বড় প্রশ্ন। ক্রিজে আত্মবিশ্বাসের অভাবে ভুগেছেন তা প্রায় স্পষ্ট। টেকনিকেও দেখা গেছে গড়বড়। আগামীকাল থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। সাইফ ছিটকে যাওয়া বাংলাদেশের স্কোয়াড কমে দাঁড়াল ১৯ জনে।
আগামী বছর নিউজিল্যান্ডের মাটিতে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ১ জানুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইতে হবে প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয়টি শুরু হবে ৯ জানুয়ারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abedin ৩ ডিসেম্বর, ২০২১, ১০:১৪ এএম says : 0
Bake set ekdom faltu
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন