শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জানা গেল নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের সূচি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

এবারের নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা শিথিল হওয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। তাই দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ মিলছে মুমিনুল হকদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম জানালেন প্রস্তুতি ম্যাচগুলোর সূচি।
গত মার্চে নিউজিল্যান্ডে সবশেষ সফরে কোয়ারেন্টিনের কড়াকড়ি ছিল বাংলাদেশের জন্য। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের প্রথম সাত দিন রুমের বাইরে বের হওয়ার সুযোগ ছিল না কারও। দীর্ঘ কোয়ারেন্টিনের জন্য মেলেনি কোনো প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ। আগেই জানা গিয়েছিল, এবার প্রস্তুতি ম্যাচের একটিতে বাংলাদেশ টেস্ট দলের সদস্যরা নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলবে। আরেকটিতে মুশফিকুর রহিম-তাসকিন আহমেদদের প্রতিপক্ষ থাকবে নিউজিল্যান্ডের একটি স্থানীয় দল। গতকাল গণমাধ্যমের কাছে সাবেক ক্রিকেটার আকরাম জানান প্রস্তুতি ম্যাচগুলোর তারিখ, ‘২২-২৩ (ডিসেম্বর) আমরা নিজেদের মধ্যে খেলব এবং ২৮-২৯ (ডিসেম্বর) নিউজিল্যান্ড ‘এ’ দলের সঙ্গে খেলে যেভাবে সূচি করা আছে, (সেভাবে আগামী বছরের) ১ ও ৯ তারিখে (জানুয়ারি) আমরা দুটি টেস্ট খেলব।’
পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ শেষে গত শুক্রবার বাংলাদেশ সময় ভোরে ক্রাইস্টচার্চ পৌঁছায় বাংলাদেশ দল। সেখানেই চলছে ক্রিকেটারদের সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন। এরপর নিউজিল্যান্ডের স্বাস্থ্যবিধির নিয়ম অনুযায়ী, কোনো রকম সুরক্ষা বলয় ছাড়াই মুক্তভাবে চলাফেরা করতে পারবেন তারা। তবে এদিন একটি খারাপ খবর পেয়েছে বাংলাদেশ দল। তৃতীয় দফা করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ ফল এসেছে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের। বাংলাদেশ দল যে ফ্লাইটে ক্রাইস্টচার্চে পৌঁছেছে, সেই ফ্লাইটের এক যাত্রী করোনা পজিটিভ ছিলেন। ওই যাত্রীর সংস্পর্শে আসা হেরাথসহ বাংলাদেশ দলের সদস্যদের কোয়ারেন্টিনের মেয়াদ বেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন আকরাম। গতকাল তাঁদের মাঠে গিয়ে অনুশীলন করার কথা ছিল। কিন্তু আগের রাত থেকে টানা বৃষ্টির কারণে হোটেল থেকে বের হতে পারেননি ক্রিকেটাররা।
আগামী ২০২২ সালের ১ জানুয়ারি সিরিজের প্রথম টেস্ট হবে মাউন্ট মঙ্গানুইতে। আর ৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের ভেন্যু ক্রাইস্টচার্চ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন