বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

সরকারি কর্মচারীদের ৭ দফা দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

৭ দফা দাবিতে ‘সরকারি দাবি আদায় ঐক্য পরিষদ’ আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের নেতারা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সরকারি দাবি আদায় ঐক্য পরিষদের সমন্বয়কারী সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান।

দাবিগুলো হলো সরকারি কর্মচারিদের জন্য পে- কমিশন গঠন করে অবিলম্বে ৫০% মহার্ঘ ভাতা প্রদান, বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারণ, সরকারি সকল দপ্তর, অধিদপ্তরে পদবি পরিবর্তন করে অভিন্ন নিয়োগ বিধি প্রণয়ন, টাইম স্কেল সিলেকশন গ্রেড পুনর্বহালসহ বেতনের জৈষ্ঠতা পুনবহাল, আউট সোর্সিং পদ্ধতি বাতিল করে উন্নয়ন খাতের কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর, সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এবং অবসরের বয়সসীমা ৬২ বছর নির্ধারণ এবং বুক পোস্টে কর্মরতসহ সকল পদে কর্মরতদের পদোন্নতি দিয়ে উচ্চতর গ্রেড প্রদান।

এসময় বাংলাদেশ সরকারী কর্মচারী সংহতি পরিষদ, তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতি, প্রাথমিক শিক্ষক সমিতি, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমাজ, বাংলাদেশ কর্মচারী কল্যাণ ফেডারেশন, বিচার বিভাগীয় এসোসিয়েশন, সরকারি কর্মচারী উন্নয়ন পরিষদ, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন, বাংলাদেশ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Al-Imran Abir ৩ ডিসেম্বর, ২০২১, ৭:৪১ পিএম says : 0
সরকারি চাকরিতে প্রবেশের কোনো বয়সসীমা কেনো থাকবে সেটাই আমার বুঝে আসে না। ৫০ বছর বয়সে যদি কারো এন্ট্রি লেভেলের চাকরি করতে সমস্যা না থাকে তাহলে সরকারের কী সমস্যা?
Total Reply(0)
আল মান্নান ৫ ডিসেম্বর, ২০২১, ১:৩৭ এএম says : 0
আরবির চেয়ারম্যান মহোদয়কে অসংখ্য ধন্যবাদ এবং অভিনন্দন। তিনি কর্মকর্তা কর্মচারীদের অনেক সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন। আমরা স্যারের কাছ থেকে একটি বিষয়ে স্পষ্ট ঘোষণা চাই, গ্রেডের অন্তর্ভুক্ত হওয়ার পরেও আমরা কেন অবহেলিত? প্রায় সর্বনিম্ন পদে থেকে যারা অক্লান্ত পরিশ্রম করে সমিতির অর্থনৈতিক ভিত্তি মজবুত করে রাখে,তাদেরকেই সরকার ঘোষিত পহেলা জুলাইয়ের ইনক্রিমেন্ট এবং বাৎসরিক পাঁচ পার্সেন্ট প্রবৃদ্ধি থেকে বিরত রাখা হচ্ছে কেন? এই বঞ্চিত জনগোষ্ঠী হচ্ছে চুক্তি ভিত্তিক এমআরসিএমন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন