শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢামেক পৃথিবীর অন্যতম সেরা হাসপাতাল হবে

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে পৃথিবীর অন্যতম একটি মেডিকেল কলেজ হাসপাতালে পরিণত করা হবে। নতুন করে এই হাসপাতালে ৫ হাজার আধুনিক শয্যা করা হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই ২০ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। গতকাল ঢাকা মেডিকেল কলেজের গ্যালারি-১ আয়োজিত ‘ইনগ্রেশন অব দি সার্টিফিকেট প্রোগ্রাম ইন এমার্জেন্সি মেডিসিন-সিপিইএম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা মেডিকেল কলেজ ও প্রেলমেন স্কুল অব মেডিসিন ইউনির্ভাসিটি অব পেসিলভেনিয়া-ইউএসএ এই অনুষ্ঠানের আয়োজন করে।
জাহিদ মালেক বলেন, এখানে অত্যাধুনিক এমার্জেন্সি ওয়ার্ড চালু করাসহ উন্নত পরীক্ষা ব্যবস্থাসহ সব ধরণের সুযোগ সুবিধা বাড়ানো হবে। একই সাথে দেশের ৮ বিভাগেই ৮টি ১৫ তলা বিশিষ্ট ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ডায়ালাইসিস সুবিধাসহ উন্নত মানের হাসপাতাল নির্মাণ চলমান আছে। এর সাথে আরেকটি খুশীর কথা হলো, গতকাল একনেক সভায় প্রধানমন্ত্রী মাত্র ৫ মিনিটে দেশের ৮ বিভাগেই বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি চিকিৎসা ব্যবস্থা করার কাজের অনুমোদন করে দিয়েছেন। একই সঙ্গে দেশের গোটা স্বাস্থ্যখাতকে ডিজিটালাইজড করার কাজটিও অনুমোদন করেছেন। আশা করছি, আগামীতে দেশের মানুষ উন্নত মানের একই রকম চিকিৎসা সুবিধা নিজ এলাকা পাবেন।
জাহিদ মালেক বলেন, দেশের স্বাস্থ্যখাত করোনা মহামারি যেভাবে মোকাবেলা করেছে তা পৃথিবতে বিরল দৃষ্টান্ত স্থাপণ করেছে। যেখানে বিশে^র শক্তিধর দেশগুলি করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে রেখে দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল প্রফেসর ডা. টিটু মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার রাষ্ট্রদূত আর্ল আর মিলার, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হাসান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন