শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আলাদা হলো লাবিবা-লামিসা

অস্ত্রোপচার সফল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হলো লাবিবা-লামিসাকে। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে তাদের আলাদা করা হয়। বর্তমানে তাদের ঢামেকের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

হাসপাতালের শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল সাংবাদিকদের বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে লাবিবা-লামিসাকে আলাদা করা হয়েছে। সফলভাবে আমরা আলাদা করতে পারছি। এখন আরও কাজ বাকি আছে। দু’জনকে আইসিইউতে রাখা হয়েছে।
গতকাল দুপুরে ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, সকাল সাড়ে ৮টার দিকে জোড়া শিশু দু’টিকে অস্ত্রোপচার কক্ষে নেয়া হয়। অস্ত্রোপচারে সময় লাগে ১০ঘন্টা। ২০১৯ সালের ১৫ এপ্রিল জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের যদুনাথ পাড়া এলাকার লাল মিয়া ও মনুফা বেগম দম্পতির ঘরে জন্ম নেয় জোড়া শিশু।
তাদের এই অস্ত্রোপচারের জন্য গঠন করা হয়েছে মেডিকেল টিম। এই জোড়া শিশুর অস্ত্রোপচারে পেডিয়াট্রিক সার্জারি ছাড়াও নিউরোসার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি, ইউরোলোজি, অর্থোপেডিকস, সার্জারি ও অ্যানেসেলোজি বিভাগের চিকিৎসকরা কাজ করেন।
শিশুদের বাবা রাজমিস্ত্রীর সহযোগী লাল মিয়া বলেন, ওদের বয়স এখন ২ বছর ১১ মাস। গত বছরের ১৩ ডিসেম্বর তাদের অস্ত্রোপচার করা হয়। তবে সেদিন আলাদা করা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন