বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢামেকে ফের আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৫ পিএম

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এবার ২০৮ নম্বর শিশু ওয়ার্ডের বারান্দায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় ওয়ার্ডে থাকা স্বজনরা তাদের শিশু রোগীদের নিয়ে সেখান থেকে বেরিয়ে যান। পরে ওয়ার্ডে থাকা লোকজন আগুন নিভিয়ে ফেলে। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই ওয়ার্ডের বারান্দায় একটি স্টিলের আলমারির উপরে দুটি কাগজের কার্টুনে বোঝাই করা মালামাল থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

রোকসানা বেগম নামে একজন রোগী জানান, হঠাৎ দেখি ওয়ার্ডের বারান্দায় স্টিলের আলমারির উপরের কার্টুন থেকে প্রচন্ড ধোঁয়া বের হচ্ছে। সেই ধোঁয়ায় ওয়ার্ডের ভেতর ছেয়ে যায়। পরে ছেলে কোলে নিয়ে সেখান থেকে বেরিয়ে যাই। পাশাপাশি সবাই তাদের সন্তান নিয়ে সেখান থেকে বেরিয়ে যায়। এ সময় সেখানে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়।

সাজিদুল ইসলাম জানান, হঠাৎ শুনতে পাই আগুন, আগুন চিৎকার। কী করব বুঝে উঠতে পারছিলাম না। অন্য আত্মীয়র মাধ্যমে আমার শিশুটিকে ওয়ার্ড থেকে বের করা হয়। পরে ওয়ার্ডের বারান্দায় গিয়ে দেখা যায় স্টিলের আলমারির উপরে দুটি কার্টুনের মালামাল থেকে প্রচন্ড ধোঁয়া বের হচ্ছে। পরে আমরা কয়েকজন মিলে তা নিভিয়ে ফেলি।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, স্টিল আলমারির উপরে কাগজের কার্টুনে বেডশিট, পিপিই, কম্বলসহ আরও অনেক কিছু ছিল। সেখানে কোনো কারণে আগুনের স্পর্শ পেয়ে ধোয়া বের হতে থাকে। তবে ধারণা করা হচ্ছে, কোনো রোগীর স্বজন মশার কয়েলের কিছু অংশ সেখানে রেখেছিল। সেটা থেকেও আগুন ধরতে পারে। কারণ ওই স্টিলের আলমারির উপরে মশার কয়েলের অংশবিশেষ পাওয়া গেছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, কারা ওই স্টিলের আলমারির উপরে মালামাল জমিয়ে রেখেছে তাদের খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এর আগেও ঢামেক হাসপাতালের পুরাতন ভবন, নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউ ও বার্ন ইউনিটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন