বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সব শিশুদের ভালো আচরণ ও সমান অধিকার প্রদান সবার দায়িত্ব

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

পরিকল্পনামন্ত্রী আলহাজ এমএ মান্নান বলেছেন, প্রতিবন্ধীদের এক সময় পরিবার সমাজ ও রাষ্ট্রের বোঝা মনে করা হতো। এখন আর সেই দিন নেই, প্রতিবন্ধীদের শিক্ষা থাকলে সরকারের সব দপ্তরেই চাকরির সুযোগ রয়েছে।

সকল শিশুদের ভাল আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব। এদের মায়া মমতা দিয়ে শিক্ষা দিয়ে সমাজে স্থান করে দিতে হবে। এদের মাঝে সুপ্ত প্রতিভা লুকিয়ে রয়েছে। বর্তমান সরকারের বাজেটের বিশাল অংশ শিশুদের জন্য বরাদ্দ হয়। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিসটিকদের প্রতি ও সরকারের বিশেষ নজর আছে।

প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছেন। যাদের সন্তান প্রতিবন্ধী তাদের কষ্টের সীমা নেই। ৯শ’ ছেলে মেয়েদের চেয়ে ৯০ জন প্রতিবন্ধীদের দেখভাল করা অত্যন্ত কঠিন কাজ। প্রতিবন্ধীদের জন্য স্কুলসহ অন্যান্য সুযোগ সুবিধা আরও বেশি বেশি করা উচিত।

গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের পুরাতন জেল রোডে নব নির্মিত অটিসটিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের জন্য স্কুল এর নুরুল হক ভবনের উদ্বোধন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সিটি মোহাম্মদ তামীম আল ইয়ামিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, স্কুলে ভবনের দাতা বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন