বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তাবলীগের বিরুদ্ধে সউদী সিদ্ধান্তে হেফাজতের প্রতিবাদ

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

সম্প্রতি সউদী আরবে তাবলীগ জামাতের বিরুদ্ধে জুমার খুতবা প্রদানের জন্য রাজত্বের সব জুমা মসজিদের ইমামদের প্রতি প্রজ্ঞাপন জারির তীব্র নিন্দা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া ইসলামিয়া বাবুনগরের মহাপরিচালক আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।
গতকাল প্রেরিত এক বার্তায় আমীরে হেফাজত শাহ মুহিব্বুল্লাহ বলেন, তাবলীগ জামাত বিশ্বব্যাপী একটি অরাজনৈতিক, নির্ভেজাল, দাওয়াতি জামাত। উনবিংশ শতাব্দীতে দারুল উলুম দেওবন্দের এক সুযোগ্য সন্তান শায়খ মাওলানা ইলিয়াস (রহ.)-এর হাতে এই জামাত প্রতিষ্ঠিত হয় এবং বিশ্বব্যাপী পাঁচ উপমহাদেশে ব্যাপক বিস্তার লাভ করে। এই জামাতের উদ্দেশ্য শুধুমাত্র মানুষদেরকে দ্বীনের প্রতি দাওয়াত দেয়া, খালিস তাওহীদ প্রতিষ্ঠা ও সুন্নাতের অনুসরণের প্রতি মানুষকে উদ্বুদ্ধ করা। পথহারা মানুষকে পথের দিশা দেওয়া। বর্তমানে এই জামাত বিশ্বজুডড়ে একটি ঈমানী ও দাওয়াতী আন্দোলনে রূপ লাভ করেছে। আল্লাহর মেহেরবানীতে এই আন্দোলনের মাধ্যমে অগণিত পথহারা মানুষ সীরাতুল মুস্তাকীমের সন্ধান লাভ করতে সক্ষম হয়েছে।
আমীরে হেফাজত আরো বলেন, তাবলীগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস (রহ.)সহ প্রায় সকল মুরুব্বী দ্বীনের দাঈ, তাওহীদের বার্তাবাহক ছিলেন। বেদাত-কুসংস্কার থেকে অনেক দূরে থাকতেন। তাদের অনেকে হাদীস গ্রন্থের বড় বড় ব্যাখ্যাকারও বটে।
আল্লামা মুহিব্বুল্লাহ আরো বলেন, বর্তমানে সউদী সরকার এই জামাতের বিরুদ্ধে কবর পুজা বা শিরকের যে অপবাদ দিচ্ছে তা আমাদের মতে জঘন্য মিথ্যা অপবাদ ছাড়া আর কিছু নয়। মূলত: জামাতে তাবলীগ সম্পর্কে ভালভাবে জানা না থাকার কারণে এমনটা হয়েছে বলে আমাদের মনে হয়। যা হোক, সউদী আরবের সরকারের কাছে আমাদের অনুরোধ, তারা যেন বিষয়টা খতিয়ে দেখে এবং এমন কোন সিদ্ধান্ত না নেয় যা তাদের ন্যায়বোধকে বিশ্ব দরবারে প্রশ্নবিদ্ধ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Yousuf ১৬ ডিসেম্বর, ২০২১, ১০:২৫ এএম says : 0
Yes, all right. I am support tablig
Total Reply(0)
Arfan Shah ১৬ ডিসেম্বর, ২০২১, ৫:২৪ পিএম says : 0
তাবলিগ জামাত; মুবারক এক কাফেলা।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন