বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবারও নড়বড়ে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ঠিক যেন আগের টেস্টের হতাশার পুনরাবৃত্তি হলো ডেভিড ওয়ার্নারের। ব্রিজবেনে ৯৪ রানে আউট হওয়া অস্ট্রেলিয়ান ওপেনার এবার ফিরলেন ৯৫ রানে। আরও একবার তার সেঞ্চুরি ছোঁয়ার খুব কাছ থেকে ফেরার দিনে তিন অঙ্কের দুয়ারে দাঁড়িয়ে মার্নাস লাবুশেন।

অ্যাশেজ সিরিজে অ্যাডিলেইডে দিন-রাত্রির টেস্টের প্রথম দিন গতকাল স্বস্তি নিয়েই শেষ করেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের দুর্দান্ত বোলিংয়ের বিপক্ষে ২ উইকেট হারিয়ে ২২১ রান করেছে স্বাগতিকরা। পেস সহায়ক উইকেটে চোয়ালবদ্ধ দৃঢ়তার পরিচয় দিয়ে ৯৫ রানে অপরাজিত আছেন লাবুশেন। যদিও জীবন পেয়েছেন তিনি দুইবার। এই ইনিংসের পথে টেস্টে পঞ্চম দ্রুততম দুই হাজার রান করার কীর্তি গড়েন তিনি। তার সঙ্গে ১৮ রান নিয়ে খেলছেন স্টিভেন স্মিথ।
এর আগে সবশেষ যখন অ্যাডিলেইডে খেলেছিলেন ওয়ার্নার, ক্যারিয়ার সেরা ৩৩৫ রান করে ছিলেন অপরাজিত। এবারও দারুণ কিছুর আভাস দেন; কিন্তু পারলেন না শেষ পর্যন্ত কাক্সিক্ষত তিন অংক ছুঁতে। ক্যারিয়ারের প্রথম ১৫৯ টেস্ট ইনিংসে কেবল একবার নার্ভাস নাইটিসে আউট হয়েছিলেন তিনি। পরের দুই ইনিংসেই সেই সংখ্যাকে পরিণত করলেন তিনে।
এই ম্যাচ দিয়ে ২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডের পর প্রথমবার অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে টস করেন স্মিথ। কোভিড আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় মূল অধিনায়ক প্যাট কামিন্স আছেন কোয়ারেন্টিনে। তার জায়গায় স্বপেড়বর ব্যাগি গ্রিন ক্যাপ পান পেসার মাইকেল নিসার।
প্রথম টেস্ট হারা ইংল্যান্ড গোলাপি বলের এই ম্যাচের জন্য অভিজ্ঞ দুই পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে একাদশে ফেরায়। এই ম্যাচ দিয়ে ইংল্যান্ডের তৃতীয় ও টেস্ট ইতিহাসের দশম ক্রিকেটার হিসেবে দেড়শ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করেন ব্রড। কীর্তির স্মারক ক্যাপ তার হাতে তুলে দেন দীর্ঘ দিনের সতীর্থ অ্যান্ডারসন।
সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৮৯ ওভারে ২২১/২ (হ্যারিস ৩, ওয়ার্নার ৯৫, লাবুশেন ৯৫*, স্মিথ ১৮*; অ্যান্ডারসন ০/২৯, ব্রড ১/৩৪, ওকস ০/৩৬, রবিনসন ০/৩৪, স্টোকস ১/৫০, রুট ০/৩৭)। প্রথম দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন