বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাঁদপুরে পানিতে ডুবে ২৩ মাসে ৫২ জনের মৃত্যু : ৯৪ ভাগ শিশু

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

চাঁদপুরে ২০২০ সালের জানুয়ারি থেকে চলতি বছরের ৩০ নভেম্বর পর্যন্ত ৩৯টি পানিতে ডুবির ঘটনায় ৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৯ জনই শিশু। সে হিসেবে, শতকরা ৯৪ ভাগ শিশুর মৃত্যু হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত তথ্যের ভিত্তিতে এ রিপোর্ট জানিয়েছে বেসরকারি সংস্থা সমষ্টি।
গত শনিবার দু’দিনব্যাপী চাঁদপুরের সিভিল সার্জন কার্যালয়ে ‘পানিতে ডুবে মৃত্যু’ শীর্ষক এক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় শুরু হয়। কর্মশালায় শিশু মৃত্যুর এ তথ্য জানানো হয়। দু’দিনব্যাপী এই প্রশিক্ষণে ২৫জন সাংবাদিক অংশগ্রহণ করছেন। গতকাল রোববার এই প্রশিক্ষণ শেষ হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, পানিতে পড়ে শিশু মৃত্যু বিষয়ে গবেষণা হওয়া উচিৎ। পরিবার ও সমাজে সচেতনতা বৃদ্ধি করতে হবে। পানিতে ডুবে শিশুর মৃত্যু একটি পরিবারের জন্য খুবই দুঃখজনক। পরিবারে মানবিক বিপর্যয় নেমে আসে। এ বিষয়ে আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে।
সিভিল সার্জন কার্যালয় আবাসিক মেডিকেল অফিসার ডা. ঈসা রুহুল্লার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন সমষ্টির গবেষণা ও যোগাযোগ পরিচালক রেজাউল হক। প্রশিক্ষণের সমন্বয়ক আলম পলাশের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক রহিম বাদশা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন