সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাফল্য কামনা দেশের বিশিষ্ট ৩৭ নাগরিকের

ইসি গঠনে প্রেসিডেন্টের সংলাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আয়োজিত বঙ্গভবনের সংলাপের সাফল্য কামনা করেছেন দেশের ৩৭ জন বিশিষ্ট নাগরিক। গতকাল বুধবার এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) কার্যালয় থেকে পাঠানো বিবৃতিতে নাগরিকেরা বলেছেন, প্রেসিডেন্ট দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনার উদ্যোগ গ্রহণ করেছেন। যা দেশের বর্তমান প্রেক্ষাপটে সময়োপযোগী ও জরুরি বলে আমরা মনে করি।
নাগরিকেরা বিবৃতিতে বলেন, আমরা আশা করি আজকের ক্ষীণ গণতন্ত্রের বাংলাদেশে এখন আবার নতুন করে গণতন্ত্র চর্চা, অবাধ ও সুষ্ঠু নির্বাচন, জবাবদিহি, আইনের সম ও ন্যায্য প্রয়োগ এবং আমাদের অর্থনৈতিক উন্নয়নকে সর্বময় ও বণ্টন ব্যবস্থাকে সাম্যমূলক করে তোলার জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও ঐকমত্যের ব্যাপারে রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রেসিডেন্টের আলাপ-আলোচনা করবেন।

এই আলোচনার মাধ্যমে ভবিষ্যতের বাংলাদেশের ব্যাপারে সবার কাছে গ্রহণযোগ্য একটা খসড়া প্রস্তাবনা প্রণীত হবে, বলে আশা করেন বিশিষ্টজনেরা। তারা বলেন, বলাবাহুল্য, এই প্রস্তাবনায় বর্তমানে দেশ পরিচালনার দায়িত্বে নিয়োজিত আওয়ামী লীগের রূপকল্পও স্থান পাবে। আমাদের প্রত্যাশা যে, সেই সঙ্গে মানবাধিকার সংক্রান্ত আমাদের ব্যাপক এবং প্রকট বিচ্যুতি নিরসনের নির্দিষ্ট পদক্ষেপগুলোও রচিত হবে।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে প্রণীত প্রস্তাবনাগুলো বাস্তবায়নের জন্য প্রেসিডেন্ট সংবিধানের অনুচ্ছেদ ৪৮(৫) প্রদত্ত ক্ষমতাবলে মন্ত্রিপরিষদের বিবেচনার জন্যে প্রেরণ করবেন বলেও বিবৃতিতে আশা প্রকাশ করেন নাগরিকরা।

বিবৃতিতে সিরাজুল ইসলাম চৌধুরী, ব্যারিস্টার আমীর-উল ইসলাম, এম হাফিজউদ্দিন খান, বিচারপতি আব্দুল মতিন, এম সাখাওয়াত হোসেন, হামিদা হোসেন, সালেহ উদ্দিন আহমেদ, মহিউদ্দিন আহমদ, পারভীন হাসান, বদিউল আলম মজুমদার, তোফায়েল আহমেদ, মুনিরা খান, শিরিন হক, ড. শাহদীন মালিক, ব্যারিষ্টার সারা হোসেন, শাহীন আনাম, তাসলিমা সুলতানা, শহিদুল আলম, শারমিন মুরশিদ, আবদুল লতিফ, সঞ্জীব দ্রং, শামসুল হুদা, রিজওয়ানা হাসান, আসিফ নজরুল, রেহনুমা আহমেদ, স্বপন আদনান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps