বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে সরকার

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সন্তানদের স্কুলে পাঠানোর আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, তাদের জন্য সরকার সব ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করেছে। পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করা হচ্ছে। তাদের জন্য বিশেষ কোটা রাখা হয়েছে। আমরা সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে চাই। গতকাল সোমবার সকালে পীরগাছা উপজেলার শিবচন্দ্র রায় কলেজ মাঠেক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে শীত বস্ত্র ও তাদের মেধাবী সন্তানদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পীরগাছায় সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। যেসব এলাকায় এখনও রাস্তা পাকা হয়নি সেসব এলাকায় দ্রæত রাস্তা পাকা করণের কাজ শুরু করা হবে। করোনার সময় উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়েছে। আবারো কাজ শুরু হয়েছে। সবাইকে মিলে মিশে কাজ করার আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, কারো সাথে কোন দ্ব›দ্ব সৃষ্টি করা যাবে না। এতে উন্নয়নের ব্যাঘাত সৃষ্টি হবে। আমরা পীরগাছাকে মডেল উপজেলা হিসাবে দেখতে চাই।
এসময় পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, ইটাকুমারী ইউনিয়নের নবাগত চেয়ারম্যান আবুল বাশার ও ইউনিয়ন আ.লীগের সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ। পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পীরগাছা উপজেলা পরিষদ মাঠে স্থাপিত ৩১টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও উপজেলার উন্নয়ন কাজের তথ্য সম্বলিত বিল বোর্ড উদ্বোধন করেন। এছাড়াও তিনি এনএটিপি-২ প্রকল্পের আওতায় এআইএফ-২ এর অর্থায়নে তাম্বুলপুর ইউনিয়নের পশ্চিমদেবু সিআইজি মৎস্য সমবায় সমিতিতে পিকআপ গাড়ি হস্তান্তর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন