বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মতলব উত্তরে পাসের হার এসএসসিতে ৯৭.২৩, ভোকেশনাল ৯৫.৭৭ ও দাখিলে ৯৮.১৭

জিপিএ-৫ এসএসসিতে ২৯৭, ভোকেশনাল ১২ ও দাখিলে ৩৮

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:১২ পিএম

সারাদেশের মতো মতলব উত্তর উপজেলায়ও কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও কারিগরি শিক্ষা বোর্ডের ভোকেশনাল পরীক্ষার এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা-২০২১ এর ফলাফল প্রকাশ হয়েছে। প্রকাশিত ফলাফলে পাসের হার এসএসসিতে ৯৭.২৩ ভাগ পরীক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ২৯৭ জন, ভোকেশনাল পরীক্ষায় ৯৫.৭৭ভাগ পরীক্ষার্থী, জিপিএ-৫ পেয়েছে ১২ জন ও মাদ্রাসায় ৯৮.১৭ ভাগ পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে, জিপিএ-৫ পেয়েছে ৩৮জন।

উপজেলায় এসএসসিতে ৫ হাজার ৯৩৬জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ হাজার ৭৭২ জন কৃতকার্য হয়। মাদরাসায় ৪৯৩জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৮৪জন কৃতকার্য হয়। ভোকেশনালে ২৮৪জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২৭২ জন কৃতকার্য হয়।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের কাছে ফলাফল জমা দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান। এ সময় সাথে ছিলেন একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম।

স্কুল পর্যায়ে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়, এ স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৩২জন। মাদরাসা পর্যায়ে সাড়ে পাঁচানী হোসাইনীয়া সিনিয়র মাদরাসা থেকে ১৩ জন জিপিএ-৫ পেয়েছে।

ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার মো. আবুল কালাম আজাদ বলেন, করোনা মহামারীর কারণে এ শিক্ষার্থীরা ঠিকমতো পাঠদানে যোগদান করতে পারেনি। তারপরও ভালো ফলাফল করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান বলেন, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা পরীক্ষা অংশগ্রহণ করে সন্তোষজনক ফলাফল করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন